Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের ৩১ তম বার্ষিক সাধারণ সভা

শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের ৩১ তম বার্ষিক সাধারণ সভা

২ নভেম্বর শনিবার সকাল ১১ টায় শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিট এর অফিসে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী ও আজীবন সদস্য এবং শরীয়তপুর ১ আসনের এমপি ইকবাল হোসেন অপু যুব রেড ক্রিসেন্টের উদ্যেশে বলেন, তাইজুলের নেতৃত্বে এগিয়ে যাবেন। আপনারা নিরপেক্ষ, আপনারা ভালমন্দ সব কিছু বুঝেন। আজকে বাংলাদেশ কিন্তু এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ কোন জায়গায় গেছে, আজ চিন্তাও করা যায় না। বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে আজকের যারা ১০ বছর পর বিদেশ থেকে ঢাকা আসবে, তারা তাদের বাসা চিনবে না। ২০ বছর আগে গ্রাম যেভাবে দেখে গেছে। আজকে তারা দেখবে, গ্রাম আর গ্রাম নাই,শহরে পরিণত হয়েছে। এসময় তিনি সবার উদ্যেশে বলেন, আপনারা যদি স্বাধীনতার চেতনায় বিশ্বাস করেন। আমি মনে করি বাংলাদেশের প্রতিটা মানুষের স্বাধিনতা আছে । প্রতিটা মানুষের স্বাধিনতার চেতনা ধারণ করা উচিত। আর যদি স্বাধিনতার চেতনা ধারণ করেন, তা হলে বঙ্গবন্ধুকে বাদ দিয়ে, নৌকাকে বাদ দিয়ে, স্বাধিনতার চেতনা ধারণ করা সম্ভব-না। এটা আমি মনে করি। তাই যদি আপনারা স্বাধিনতার চেতনাকে ধারণ করেন, তা হলে নৌকার পক্ষে, নিরপেক্ষ ভাবে মানুষকে বলবেন যে, এই কারণ গুলায় নৌকায় ভোট দিবেন। এই দাবীটা আমি রেড ক্রিসেন্ট সোসাইটির সকল সদস্যদের প্রতি আহ্বান জানাবো এবং অনুরোধ করবো। সব শেষে তিন সেবা প্রতিষ্ঠান রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা হেনরি ডুনান্টের আত্মার শান্তি কামনা করেন। সেই সাথে জেলা আওয়ামীলীগের উদ্যেশে আরেকটি কথা আহ্বান করে এমপি অপু বলেন, নিজেদের ভেতর হানা-হানি করে অনেক দেখলাম। প্রকৃত পক্ষে তা আমাদেরী ক্ষতি হয়। আওয়ামীলীগ আমরা একটা পরিবার। আর একটি পরিবারের মাঝে ঝগড়া থাকতেই পারে, তা যেন ঐখানেই থাকে। তা যাতে প্রসারিত না হয়। আমাদের ভেতর মতো বিরোধ থাকতে পারে। একটা মানুষকে সবাই ভাল বাসবে না। আমাদের আওয়ামীলীগ একটা বিরাট পরিবার। এখানে অনেক সদস্য। এখানে এমপি হওয়ার জন্য অনেকেই উপযুক্ত। একজন চাইতে পারে। তার মানে এই না-যে, আমাদের পক্ষেই সবাইকে থাকতে হবে। অন্য পক্ষে যেতে পারবে না। এই মানুষিকতা আমাদের দুর করতে হবে। তাহলে বঙ্গবন্ধু তার আত্মাটা তার আওয়ামি পরিবার দেখে শান্তি পাবে। তাই এবিষয়ে আওয়ামী পরিবারের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি, ভাইস চেয়ারম্যান ও শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য অনল কুমার দে বলেন, আন্তর্জাতিক সেবা ধর্মী প্রতিষ্ঠান। রেড ক্রিসেন্ট সোসাইটি শরীয়তপুর ইউনিটের ৫১তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করার কথা ছিল ছাবেদুর রহমান খোকা সিকদারের। উনি আসতে পারেনি এই করনে, আমাকে সভাপতিত্বের দায়িত্ব গ্রহন করতে হয়েছে। এমপি ইকবাল হোসেন অপু সম্পর্কে তিনি বলেন,
রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী ও আজীবন সদস্য হিসাবে আমি তাকে দেখেছি। দূর্যোগের সময়, করোনার সময়, সকল সময় রেড ক্রিসেন্টকে কাজের সহোযগিতার হাত বাড়িয়ে দিয়ে, আমাদের তহবিল সংগ্রহের তিনি উদ্যোগ গ্রহন করতে, আর এই প্রক্রিয়া টা যাতে উনি অবাহত রাখতে পারেন,আমাদের পাশে থাকতে পারেন, এই জন্য জননেত্রী শেখ হাসিনা আগামী ৫বছরে জন্য ওনাকে আবার মনোনয়ন দিয়েছেন,নৌকার মাঝি করে। এই কারনে আমরা জননেত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছি ও করতালির মাধ্যমে ধন্যবাদ জানাই।
এসময় উপস্থিত ছিলেন,বিষেশ অতিথি, ভাইস চেয়ারম্যান ও শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য অনল কুমার দে, উপজেলা পরিষদের চেয়ারম্যন হাসেম তপাদার সহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের সকল আজীবন/বার্ষিক সদস্যগন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন,শরীয়তপুর রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি এ্যাড, আলমগীর মুন্সি ।