শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং

ভেদরগঞ্জে ছাত্রদলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

ভেদরগঞ্জে ছাত্রদলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ

শরীয়তপুর জেলা ছাত্রদলের নবগঠিত কমিটি বেগম খালেদা জিয়ার নির্দেশনা উপেক্ষা করে দেয়া হয়েছে বলে দাবী করে এ কমিটি বাতিলের দাবীতে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে নড়িয়া উপজেলা ও সখিপুর থানা ছাত্রদলের নেতৃবৃন্দ। রোববার বিকাল ৫টায় সখিপুর থানা ছাত্রদল নেতৃবৃন্দ কমিটি বাতিলের দাবীতে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের বালার বাজারে ঘন্টাব্যাপী মানব বন্ধন কর্মসুচি ও বিক্ষোভ মিছিল করেছে।
মানব বন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে বালার বাজার মহাসড়কে সংক্ষিপ্ত সমাবেশ করে নেতৃবৃন্দ। এ সময় বক্তব্য রাখেন, নড়িয়া উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক বিএম আজিজুল হাকিম, সহ-সভাপতি উজ্জল শরীফ, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শান্ত, নড়িয়া পৌরসভার আহবায়ক নোমান চোকদার, নড়িয়া কলেজ শাখার সহ-সভাপতি নুরুল আমিন, সখিপুর থানা ছাত্রদলের সভাপতি জসিম মুন্সি, সাধারণ সম্পাদক মাইদুল ইউসুফ জিসান বালা, সহ সাধারণ সম্পাদক ইমরান সরকার, মজিবুর রহমান চৌধরী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান সুজন, সহ সাংগঠনিক সম্পাদ মোঃ কবির হোসেন প্রমুখ।
এ সময় বিক্ষোভকারী নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, গত ১৮ জুলাই রাসেদ খান মেনন সভাপতি ও এসএম জাকির কে সাধারন সম্পাদক করে শরীয়তপুর জেলা ছাত্রদলের ৫ সদস্যের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। এ কমিটি বেগম খালেদা জিয়ার নির্দেশনা মেনে দেয়া হয়নি। এতে জেলার ৬টি উপজেলা, ৬টি কলেজ, ৫টি পৌরসভা ও ১টি থানা সহ ছাত্রদলের ১৭টি ইউনিট উপেক্ষিতি হয়েছে। জেলা ছাত্রদলের সাংগঠনিক শক্তি বিকেন্দ্রিকরণ না করে শুধু শরীয়তপুর সদর উপজেলাকে কমিটিতে প্রাধান্য দেওয়া হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী মিয়া নুরুদ্দিন অপু তারেক রহমানের নাম ভাঙ্গিয়ে এ কমিটি অনুমোদন করিয়েছেন। আমরা এ কমিটি মানি না। কেন্দ্রীয় ছাত্রদল নেতৃবৃন্দের নিকট আমাদের জোর দাবী খালেদা জিয়ার নির্দেশনা মেনে অনতি বিলম্বে সক্রিয় নেতাকর্মীদের নিয়ে নুতন কমিটি গঠন করা হোক।


error: Content is protected !!