Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বদলির নির্দেশের পরও বহাল তবিয়তে শিবচরের সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহাতাব

বদলির নির্দেশের পরও বহাল তবিয়তে শিবচরের সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহাতাব

মাদারীপুরের শিবচর উপজেলায় সহকারী উপজেলা শিক্ষা অফিসার এস এম মাহাতাব উদ্দিনের বদলি আদেশের পরও বহাল তবিয়তে অফিস করে যাচ্ছেন উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বদলির আদেশের পরও শিবচর কার্যালয় ছেড়ে নতুন কর্মস্থল শরীয়তপুর ভেদরগঞ্জে যোগ দিতে গড়িমসি করছেন তিনি।

জানা যায়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়লের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গত ১৩ মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সহকারী পরিচালক (প্রশাসন-২) এ. এস. এম. সিরাজুদ্দোহা স্বাক্ষরিত এক চিঠিতে শিবচরের সহকারী উপজেলা শিক্ষা অফিসার এস এম মাহাতাব উদ্দিনকে একই পদে শরীয়তপুরের জেলার ভেদরগঞ্জ উপজেলায় বদলীর আদেশ জারি হয়। তিনি শিবচর উপজেলায় প্রায় ১১ বছরে ধরে কর্মরত রয়েছেন। তিনি সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদে ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারী শিবচরে যোগদান করেন।

এদিকে মন্ত্রণালয়ের ওই আদেশ উপেক্ষা একই পদে দায়িত্ব রয়েছেন চলেছেন এস এম মাহাতাব উদ্দিন। এই কর্মকর্তা উপজেলায় দীর্ঘদিন যাবত দায়িত্বে থাকায় ব্যক্তিগত প্রভাব বিস্তার হয়েছে। যার ফলে তার ব্যবহারে শিক্ষক-শিক্ষিকারা অতিষ্ঠ।

এর আগে ২০২৩ সালের ২৯ আগস্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন-১) স্বাক্ষরিত এক চিঠিতে এই সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে বাগেরহাটের মোরলগঞ্জে বদলি করা হয়। তবে পরবর্তীতে সেই চিঠি স্থগিত করলে এই কর্মকর্তা শিবচরেই বহাল থেকে যান এমনটাই বলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মাহাতাব উদ্দিন।

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সহকারী উপজেলা শিক্ষা অফিসার এস এম মাহাতাব উদ্দিন বলেন, আমার বদলীর আদেশ হয়েছে, এখনো যোগদান করিনি। অর্ডার হলে ১শ থেকে ২ সপ্তাহ সময় পাওয়া যায়। আমি চেষ্টায় আছি অন্য কোথাও যাওয়ার।

শিবচর উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) উত্তম কুমার সরকার মোবাইল ফোনে দৈনিক রুদ্রবার্তাকে বলেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসারের বদলী আদেশের বিষয়টি স্বীকার করে বলেন, এখনও শিবচরে তাকে বহাল রাখা হয়েছে এ প্রশ্নের উত্তরে বলেন বদলির আদেশ হয়েছে কর্তৃপক্ষ সিদ্ধান্তে এখন ছাড়পত্র বা যা যা করার সেটি হবে।