সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুরে রথীন্দ্র-হালিম লোক উৎসব উদ্বোধন করলেন লোক সংগীতের গবেষক সাইদুর রহমান বয়াতী

শরীয়তপুরে রথীন্দ্র-হালিম লোক উৎসব উদ্বোধন করলেন লোক সংগীতের গবেষক সাইদুর রহমান বয়াতী

শরীয়তপরের প্রাণপুরুষ, সমাজ সংস্কারক কবি রথীন্দ্রকান্ত ঘটক চৌধুরীর ৯৮তম জন্মদিন উপলক্ষে কবি ও কবিসুহৃদ, লোক সংগীতের প্রবাদপুরুষ আবদুল হালিম বয়াতি স্মরণে দুইদিন ব্যাপী লোক উৎসবের আয়োজন করা হয়েছে।
শরীয়তপুর শিল্পকলা একাডেমি চত্ত্বরে বৃহস্পতিবার বিকেল রথীন্দ্র-হালিম লোক উৎসব উদ্বোধন করেন বাউল রীতির লোক সঙ্গীত শিল্পী, লোক সংগীতের গবেষক সাইদুর রহমান বয়াতি।
পরে রথীন্দ্র-হালিম লোক উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক মফিদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও শরীয়তপুর-১ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইকবাল হোসেন অপু।
লোক উৎসবে কবি আসাদ চৌধুরী, নাট্যকার মামুনুর রশীদ ও লেখক মফিদুল হক অতিথি ও আলোচক হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়া শরীয়তপুরের স্থানীয় ও ঢাকার শিল্পীবৃন্দ লোক সংগীত, বাউল সংগীত, পালা গান ও বিচার গান পরিবেশন করেন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, বাংলা একাডেমির সাবেক উপ-পরিচালক শফিকুর রহমান চৌধুরী, লোক উৎসব রথীন্দ্র স্মৃতি পরিষদ শরীয়তপুরের সভাপতি এম.এম. জাহাঙ্গীর মৃধা। উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মুরাদ মুন্সী।
সন্ধ্যায় সাংস্কৃতিক পর্বে প্রবন্ধ পাঠ, আবৃত্তি, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সংগীতানুষ্ঠান এবং ঢাকা থেকে আগত শিল্পীদের পরিবেশনায় কবি ও পালাগান অনুষ্ঠিত হয়।
এছাড়া ৭ ডিসেম্বর (আজ) বিকেল ৪ টায় জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পুলিশ সুপার আব্দুল মোমেন, শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. মনোয়ার হোসেন, পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, লেখক ও গবেষক এমএ আজিজ মিয়া, উদীচীর সহ-সভাপতি বেলায়েত হোসেন, ভাস্কর শহিদুজ্জামান শিল্পী।


error: Content is protected !!