বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুর সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদ্যাপিত

শরীয়তপুর সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদ্যাপিত

শরীয়তপুর সরকারি কলেজে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য এবং আনন্দ আয়োজনের মধ্য দিয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে।
গতকাল (১৬ ডিসেম্বর রোববার) সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় সঙ্গীতের অমিয় মূর্চ্ছনায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের অনুষ্ঠানমালার সূচনা হয়। সকাল ৬ টা ৪৫ মিনিটে শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: মনোয়ার হোসেন এর নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জানান কলেজের শিক্ষক মন্ডলি।
কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারেও স্থাপিত হয় জাতির জনকের প্রতিকৃতি। সকাল সাড়ে ৯ টায় একে একে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন অধ্যক্ষ ও শিক্ষক পরিষদ, সর্বস্তরের কর্মচারীবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগ এবং সাধারণ ছাত্র-ছাত্রীবৃন্দ।
সকাল ১০ টায় কলেজের মুক্তিযুদ্ধ কর্নারে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্র প্রদর্শনী।
বিজয় দিবসের বিজয়োল্লাসের অংশ হিসেবে আনন্দমূখর পরিবেশে কলেজমাঠে আয়োজন করা হয় প্রীতি ফুটবল ম্যাচ। শিক্ষক একাদশ ও ছাত্র একাদশের মধ্যে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচে শিক্ষক একাদশকে ১-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয়।
বেলা সাড়ে ১১ টায় কলেজের ১নং কক্ষে আয়োজন করা হয় বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠান। ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও ক্রীড়া বিভাগের আহ্বায়ক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কলেজের সুযোগ্য অধ্যক্ষ প্রফেসর মো: মনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, প্রফেসর কাজী সোহরাব উদ্দীন।
এসময় আলোচনায় অংশ নেন ছাত্রনেতা মো: মকবুল হোসেন, কলেজ ছাত্রলীগের সম্পাদক আসাদুজ্জামান এরশাদ, জেলা ছাত্রলীগের যুগ্মআহ্বায়ক মো: রাশেদুজ্জামান, জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ মহসীন মাদবর, প্রাণিবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক আবদুস সোবহান বাবুল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো: ফজলুল হক, প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো: মনোয়ার হোসেন বলেন, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বীর মুক্তিযোদ্ধা, ত্রিশ লক্ষ শহীদ এবং দু’লক্ষ মা-বোন যারা স্বাধীনতার জন্য ইজ্জত দিয়েছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিজয় দিবসের শপথ হোক দেশ রক্ষা, জাতি রক্ষা, সংবিধান রক্ষা এবং জাতীয় পতাকা রক্ষার শপথ। আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করা এবং বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে বিরাজমান উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নেয়ার জন্য বিজয় দিবসের চেতনাকে হৃদয়ে ধারণ করে সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের জন্য তিনি উদাত্ত আহ্বান জানান।
আলোচনা শেষে বিজয় দিবসের পুরষ্কার বিতরণ করেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: মনোয়ার হোসেন।
বাদ আসর কলেজ মসজিদে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগ করা বীর সেনানীসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানমালা সমাপ্ত হয়।


error: Content is protected !!