শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করলেন তানভীর হায়দার শাওন

অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করলেন তানভীর হায়দার শাওন

শরীয়তপুর জেলা পুলিশে কর্মরত সিনিয়র সহকারী পুলিশ সুপার তানভীর হায়দার শাওন অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেছেন। গত বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পদোন্নতির বিষয়টি জানানো হয়।
তানভীর হায়দার শাওন ২০১২ সালে বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার পদে গোপালগঞ্জে যোগদান করেন। ২০১৪ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে শরীয়তপুর জেলা পুলিশে যোগদান করেন এবং জেলায় কর্মরত অবস্থায় যথা সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার পদে পদন্নতি লাভ করেন এর পরে গত ২০ ডিসেম্বর অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি এর পূর্বে ২০১৮ সালে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্পোরেশনে ম্যানেজার (মেরিন) পদে ৪ বছর কর্মরত ছিলেন।
ঝালকাঠির কৃতি সন্তান তানভীর হায়দার শাওনের বাবা জেলা আনসার এডজুটেন্ট ও মা স্কুল শিক্ষিকা। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। আদর্শবান বাবা মায়ের সুযোগ্য সন্তান তানভীর হায়দার শাওন ১৯৯৭ সালে ঝালকাঠি সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৯ সালে ঝালকাঠি সরকারী কলেজ থেকে আইএসসি এরপর বাংলাদেশ মেরিন ফিসারিজ একাডেমী চট্টগ্রাম থেকে বিএসসি প্রথম বিভাগে উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেন। আন্তর্জাতিক ইসলামী বিশ^বিদ্যালয় চট্টগ্রাম থেকে ইংরেজি ভাষণ ও সাহিত্যে মাষ্টার্স ডিগ্রি অর্জন করেন। তার সহধর্মীনি আফসানা চৌধুরি পেশায় একজন চিকিৎসক। তাদের তিন বছর বয়সের একমাত্র মেয়ে শেহরীন হায়দার নিধি।


error: Content is protected !!