Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের ৫ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচিত

শরীয়তপুরের ৫ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচিত
শরীয়তপুরের ৫ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচিত

আসন্ন তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরের ছয়টি উপজেলার মধ্যে ৫টিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এছাড়া ১ জন ভাইস চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় যারা চেয়ারম্যান হতে যাচ্ছেন তারা সবাই আওয়ামী লীগ মনোনিত প্রার্থী। বিনা প্রতিদ্বন্দ্বিতায় যারা চেয়ারম্যান হতে যাচ্ছেন তারা হলেন শরীয়তপুর সদর উপজেলায় আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলা মোবারক আলী শিকদার, নড়িয়া উপজেলায় একেএম ইসমাইল হক, ভেদরগঞ্জ উপজেলায় হুমায়ুন কবির মোল্যা ও ডামুড্যা উপজেলায় আলমগীর হোসেন মাঝি। বাকি গোসাইরহাট উপজেলায় বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন ও সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান ঢালীর মধ্যে প্রতিদ্বন্দি¦তা হবে। এ ছাড়া শরীয়তপুর সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সামিনা ইয়াছমিন ও ভেদরগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মান্নান বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা আক্তার লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, ৭মার্চ বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষে জানা গেছে, শরীয়তপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে জাতীয় পার্টির প্রার্থী মুরাদ হোসেন আজগর তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম তপাদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা আক্তার শিল্পী ও পান্না খান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন সামিনা ইয়াছমিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহম্মদ তালুকদার ও মোস্তাফিজুর রহমান সোহাগের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। জাজিরা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোবারক আলী শিকদার মনোনয়নপত্র দাখিল করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে নজরুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। বাকি শফিকুল ইসলাম, বাদশা মিয়া, মোফাজ্জল হোসেন ও সেলিম হোসেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে পারভীর আক্তার, জাহানারা বেগম ও ফাতেমা আক্তার এই তিন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। এখানে কোন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেনি।
নড়িয়া উপজেলায় চেয়ারম্যান পদে জাতীয় পার্টির মাসুদ রানা ও স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম শিকদার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান একেএম ইসমাইল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র আতিকুর রহমান ভূইয়া তার মনোনয়নপত্র প্রত্যাতার করে নিয়েছেন। বাকি চার প্রার্থী কামাল হোসেন মৃধা, আলমগীর মৃধা, বিএম মুনির হোসেন ও জাকির হোসেন বেপারীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে মনি বেগম, শিল্পী হোসেন ও পারভীন ইসলাম তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। বাকি দুইজন নাজমা আক্তার ও রাজিয়া সুলতানার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।
ভেদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে হুমায়ুন কবির মোল্যা, ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পদে আব্দুল মান্নান বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা বেগম লিপি মনোনয়নপত্র দাখিল করেন। এ উপজেলায় অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় তারা তিনজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক পিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ায় বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থীর মধ্যে দেলোয়ার হোসেন ও রোকনুজ্জামান খান তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় বাকি বোরহান উদ্দিন ও আব্দুর রশিদ গোলন্দাজের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে একমাত্র নাজমা আক্তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় বাকি রেহানা আক্তার ও খাদিজা খানমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।
গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে দেওয়ান মোহাম্মদ শাজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এরফলে বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন ও সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান ঢালীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ আবুল খায়ের, মনিরুজ্জামান, এসএম শাজাহান ও চৌধুরী আহসান সিদ্দিকি প্রতিদ্বন্দ্বিতা করবেন। এছাড়া মহিরা ভাইস চেয়ারম্যান পদে নাজমা বেগম, রহিমা খাতুন ও মাহফুজা বেগমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।