শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরে উপজেলা পরিষদ নির্বাচন সফল করতে প্রস্তুত ৩২৬৪ জন আনসার ও ভিডিপির সদস্য

শরীয়তপুরে উপজেলা পরিষদ নির্বাচন সফল করতে প্রস্তুত ৩২৬৪ জন আনসার ও ভিডিপির সদস্য

আজ শরীয়তপুরের ৫টি উপজেলা পরিষদ নির্বাচন সফল করতে জেলা আনসার ও ভিডিপির ৩ হাজার ২৬৪ জন সদস্য প্রস্তুতি গ্রহণ করেছেন। তাদেরকে ২০ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত ছয় দিনের অঙ্গীভূত করা হয়েছে। তারা শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।
জেলা আনসার ও ভিডিপি কার্যালয় সুত্রে জানা গেছে, জেলার ২৭২টি ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার্থে ২৭২ জন পিসি (অস্ত্রসহ), ২৭২ জন এপিসি (অস্ত্রসহ) ১ হাজার ৬৩৬ জন আনসার ও ভিডিপি সদস্য (পুরুষ-লাঠিসহ) ও ১ হাজার ৮৪ জন আনসার ও ভিডিপি সদস্য (মহিলা-লাঠিসহ) দায়িত্ব পালন করবেন।
শরীয়তপুর সদর উপজেলায় ৬১টি, জাজিরা উপজেলায় ৫৭টি, নড়িয়া উপজেলায় ৭৬টি ডামুড্যা উপজেলায় ৩৮টি ও গোসাইরহাট উপজেলায় ৪০টি সহ জেলায় মোট ২৭২টি কেন্দ্রে কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে ১ জন পিসি, ১ জন এপিসি, ৬ জন পুরষ ও ৪ জন মহিলা আনসার ও ভিডিপি সদস্য নির্ধারিত ইউনিফর্ম পরিহিত অবস্থায় সর্টগান, লাঠি ও বাশি নিয়ে দায়িত্ব পালন করবেন। এদেরকে জেলা আনসার ও ভিডিপি মাঠে ২১ ও ১০ দিনের সর্টগান সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সর্টগানের জন্য আলাদাভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এক সপ্তাহ আগে তাদের বাছাই করা হয়েছে। এসএসসি, এইসএসসি ও ডিগ্রী পাশ ইয়াং জেনারেশন এই আনসার ভিডিপিতে যোগদান করেছেন।


error: Content is protected !!