রবিবার, ৯ই আগস্ট, ২০২০ ইং, ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
রবিবার, ৯ই আগস্ট, ২০২০ ইং

মাদারীপুরের কিশোরীকে শরীয়তপুর এনে ধুম-ধাম বিয়ে

মাদারীপুরের কিশোরীকে শরীয়তপুর এনে ধুম-ধাম বিয়ে
মাদারীপুরের কিশোরীকে শরীয়তপুর এনে ধুম-ধাম বিয়ে

মাদারীপুর জেলা সদরের কুলপুদি, ব্রাক্ষিন্দ গ্রামের ইলিয়াস সার্নমাত এর স্কুল পড়–য়া কিশোরী মেয়ে জ্যোতি আক্তার (১৫) কে শরীয়তপুর জেলা সদরের ডোমসার ইউনিয়নের সুলতান চৌকিদারের ছেলে ইছাহাক চৌকিদারের বাড়িতে ধুম-ধাম করে বিয়ে করার অভিযোগ উঠেছে।
শুক্রবার সন্ধ্যা ৬ টায় বরের বাড়ি ডোমসার ইউনিয়নের বেড়া চিকন্দিতে গিয়ে দেখা যায়, গেইট, লাইটিং, প্যান্ডেল, সাউন্ড বক্স এনে ধুম-ধামছে বিয়ের আনন্দ করছে।
মেয়ের বয়সের প্রমাণপত্র হিসেবে স্কুল সার্টিফিকেট বা স্কুল কর্তৃক বয়স প্রমাণের প্রত্যয়নপত্র দেখতে চাইলে, বর ইছাহাক চৌকিদারের অভিভাবক হিসেবে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম খান বলেন, মেয়ে পড়া লেখা ছেড়ে দিয়েছে স্কুল সার্টিফিকেট পাবো কই? তিনি একটা জন্ম সনদের ফটোকপি এনে দেখান। সেখানে বয়সের স্থানে উল্লেখ রয়েছে জন্ম ১১ নভেম্বর ২০০০ সন। আর জন্ম সনদটি নিবন্ধন হয়েছে ১২ জুন ২০১৯। বিয়ের ৩ দিন আগে নতুন করে জন্ম সনদ বানিয়ে বিয়ে কাজ সম্পন্ন করেছে বলে গোপন সূত্রে জানা গেছে। শনিবার বৌ ভাতের অনুষ্ঠানের বিশাল আয়োজন করা হয়েছে।
সূত্রে জানা যায়, রোজার ৪/৫ দিন আগে কোন স্থান থেকে রেজিস্ট্রারের মাধ্যমে কাবিনের কাজ সম্পন্ন করা হয়েছে। কিন্তু বর পক্ষের নিকট কাবিনের বিষয়টি জানতে চাইলে বর পক্ষ কাবিনের কোন প্রমানাদি দেখাতে রাজি হয়নি।
এ ব্যাপারে ডোমসার ইউপি চেয়ারম্যান চাঁন মিয়া মাদবর বলেন, মেয়ের বাড়ি মাদারীপুর হলে বিয়ের ব্যাপারে আমি কি করবো? তারপরেও বিষয়টি আমি খতিয়ে দেখার চেষ্টা করছি।
বর এর বাড়ি এলাকা ডোমসার ইউপি’র ৭ নং বেড়া চিকন্দির মেম্বার আমির হোসেনকে বিষয়টি জানালে তিনি বলেন, বাল্য বিবাহ অবৈধ।
জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখকে বিষয়টি জানালে তিনি জানান, আমি মেয়ের ঠিকানা মাদারীপুর খোঁজ নিচ্ছি। যদি প্রকৃত ভাবে মেয়ের বয়স কম হয়। তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।