শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

গোসাইরহাট বয়ঃসন্ধিকালীণ কিশোরীদের স্বস্তির ঠিকানা ‘‘কন্যা সাহসিকা’’র উদ্বোধন

গোসাইরহাট বয়ঃসন্ধিকালীণ কিশোরীদের স্বস্তির ঠিকানা ‘‘কন্যা সাহসিকা’’র উদ্বোধন

শরীয়তপুরের গোসাইরহাটে ইদিলপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে কিশোরীদের বয়ঃসন্ধিকালীন সময়ে স্বস্তির ঠিকানা ‘‘কন্যা সাহসিকা’’ কর্নারের উদ্বোধন করেন শরীয়তপুরে জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।
মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে গোসাইরহাট পৌরসভার অর্থায়নে সাড়ে তিনলক্ষ টাকা ব্যয়ে নির্মিত কর্নারটি  বিদ্যালয়ে প্রাঙ্গনে বেলা সাড়ে এগারোটায় কর্ণারটির উদ্বোধন করা হয়। বিশেষ সুবিধা সম্বলিত এই কর্নারটিতে ৪ টি টয়লেট, মেয়েদের ঋতুকালীন সময়ে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষার ন্যাপকিন, সাবান, হ্যান্ডওয়াশ রয়েছে। এছাড়া মুসলিম মেয়েদের নামাজ পড়ার জন্য আছে অজুখানা।

জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, শরীয়তপুরের জেলার ২২টি বালিকা বিদ্যালয়সহ মাধ্যমিক বিদ্যালয়গুলোতে পর্যায়ক্রমে কন্যা সাহসিকা কর্নার করা হবে। ভবিষ্যত মায়েদের দেশ গড়ার লক্ষ্যে এখন থেকেই স্বাস্থ্য পরিচর্যা করার যে উপাদান গুলো রয়েছে সেগুলোকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। মুজিববর্ষের উপহার কন্যা সাহসিকা সঠিক উপায়ে ব্যবহার করার জন্য শিক্ষক এবং ছাত্রীদের প্রতি আহ্বান জানান।
ইদিলপুর বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী তানহা জানান, কিশোরীদের একটি বিশেষ সময়ে এরকম একটি উদ্যোগের জন্য জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই। নবম শ্রেণীর ছাত্রী লামিয়া জেলা প্রশাসকের এই উদ্ভাবনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন গোসাইরহাটের উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুাসাইন, সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশগুপ্ত, সহকারি কমিশনার রাফিয়াত সাত্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) দেওয়ান মো. শাহজাহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুজ্জামান, ইদিলপুর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোবারক মিয়া, বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীবৃন্দ।