Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাটে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেলেদের মাঝে ছাগল বিতরণ

গোসাইরহাটে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেলেদের মাঝে ছাগল বিতরণ

শরীয়তপুরের গোসাইরহাটে ২০২৩-২৪ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ এবং উন্নয়ন প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২০ জন দরিদ্র জেলের মাঝে ছাগল ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।

বুধবার ১৫ মে বেলা ১১ টায় উপজেলা মৎস্য বিভাগের আ‌য়োজ‌নে উপজেলা পরিষদ চত্বরে এসব ছাগল বিতরণ করা হয়। এসময় উপজেলার গোসাইরহাট ইউনিয়ন, নলমুড়ি ইউনিয়ন, কোদালপুর ইউনিয়ন ও আলাওলপুর ইউনিয়নের নিবন্ধিত ২০ জন জেলের মাঝে জনপ্রতি ২টি করে ছাগল, ১টি খোঁয়ার ঘর ও ১ বস্তা ছাগলের খাবার বিতরণ করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, সামন্তসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব সরদার, কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম নাসির উদ্দিন স্বপন, কোদালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম মিজানুর রহমানসহ উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক বলেন, বিভিন্ন সময় নদীতে মাছ ধরার উপর সরকারি নিষেধাজ্ঞা থাকে। তাই অসহায় দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে গরু, ছাগল, শস্যবীজ, সার ঔষধ, মৎস্য পোনাসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।