Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরা উপজেলাকে সন্ত্রাস’ মাদক’ বেকারমুক্ত আধুনিক উপজেলা হিসেবে গড়তে চান ইদ্রিস ফরাজি

জাজিরা উপজেলাকে সন্ত্রাস’ মাদক’ বেকারমুক্ত আধুনিক উপজেলা হিসেবে গড়তে চান ইদ্রিস ফরাজি

আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে জয়লাভ করতে পারলে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলাকে আধুনিক উপজেলা হিসেবে গড়ার প্রত্যেয় ব্যক্ত করেছেন জাজিরা উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি। এছাড়া বেকার সমস্যা, খেলা ধূলার জন্য মাঠের ব্যবস্থা করা, সন্ত্রাস, মাদক জুয়াসহ জাজিরা উপজেলার সবধরনের অসামাজিক কার্যকলাপ বন্ধ করার কথাও জানান তিনি।

জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে, জাজিরাবাসী রয়েছে নির্বাচনী আমেজে, চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্তরের জনগণের মাঝে চলছে নির্বাচনী আলোচনা। প্রতিদিনই চলছে হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজির মোটরসাইকেল প্রতীকের পক্ষে ক্যাম্পেইন, ভোটারদের দ্বারেদ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন তারা।

ইদ্রিস ফরাজি জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের ১নং ওয়ার্ড আফাজউদ্দিন মুন্সী কান্দি গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন, ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়, তার বাবা মৃতঃ হাজী হাসেম ফরাজী।

হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি শহীদ সোহরাওয়ার্দী কলেজে অধ্যায়নরত অবস্থায় ছাত্র জীবন থেকেই বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন, তিনি বর্তমানে ইতালী আওয়ামীলীগের সভাপতি ও শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

ফরাজি পরিবার দীর্ঘদিন ধরেই জাজিরা উপজেলার অসহায় দরিদ্র মানুষকে বিভিন্নভাবে সাহায্যে-সহযোগিতার মাধ্যমে তাদের পাশে রয়েছেন। ফরাজী পরিবারের সহযোগিতায় নির্মিত হয়েছে, মসজিদ, মাদ্রাসাসহ বেশ কিছু দাতব্যে প্রতিষ্ঠান, এজন্য জাজিরা উপজেলার স্থানীয় ভোটারদের আগ্রহে ইদ্রিস ফরাজি জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনে এসেছেন বলে জানান স্থানীয়রা, তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

জাজিরা উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে, এতে চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছেন ৯ জন। ১২টি ইউনিয়নের এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৮ হাজার ১৮০ জন।

জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার রাষ্ট্রের ব্যাপক উন্নয়ন করেছে, আমাদের জাজিরা উপজেলা দিয়ে দক্ষিন বঙ্গের জন্য পদ্মাসেতু তৈরী করে দিয়েছেন, আমি যদি জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনে জয়লাভ করতে পারি, তাহলে জাজিরা উপজেলাকে আমি বেকার, মাদক, সন্ত্রাস মুক্ত আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলবো। এই উপজেলার ভোটারগণ আমাকে আশ্বস্ত করেছেন, সাহস জুগিয়েছেন। আমি জয়ের শতভাগ আশাবাদী ইনশাআল্লাহ। এছাড়া তিনি জাজিরা উপজেলায় শিশু ও যুবকদের জন্য খেলার মাঠ তৈরী, পয়ঃনিস্কাশন ব্যাবস্থা, ্প্রত্যান্ত গ্রামে চিকিৎসার সেবার ব্যাবস্থা, মসজিদ, মাদ্রাসা, এতিমখানাসহ দরিদ্র, হতদরিদ্র, বয়স্ক ও বিধবাদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধার ব্যাবস্থা গ্রহন করবেন বলেও জানান।

স্থানীয় ভোটারদের সাথে আলাপকালে বেশ কয়েকজন ভোটার বলেন, ইদ্রিস ফরাজি ও তার পরিবার বিভিন্ন সময় আমাদের সাহায্য সহযোগিতা করে আসছে।