বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং

সাবেক আইজিপি’র ঈদসামগ্রী দিলেন নড়িয়ার জপসায় আ: লীগ নেতা আ: জলিল সরদার

সাবেক আইজিপি’র নড়িয়ার জপসায় ২’শ পরিবারকে ঈদসামগ্রী দিলেন আ: লীগ নেতা আ: জলিল সরদার
সাবেক আইজিপি’র ঈদসামগ্রী দিলেন নড়িয়ার জপসায় আ: লীগ নেতা আ: জলিল সরদার

নড়িয়ার জপসা ইউনিয়নে করোনাভাইরাস নিরসনে তৃতীয় ধাপে সামাজিক দূরত্ব বজায় রাখতে কর্মহীন অসহায় ঘরবন্দী ২’শ পরিবারকে ঈদসামগ্রী বিতরণ করলেন আওয়ামীলীগ নেতা, বিশিষ্ট সমাজসেবক, ঠিকাদার ও নড়িয়া থানার সাবেক ছাত্রলীগ নেতা আ: জলিল সরদার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে সাবেক পুলিশের আইজিপি একেএম শহীদুল হক-এর নির্দেশনায় ২০ মে বুধবার তার নিজ বসতবাড়ি থেকে জন্মস্থান জপসা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন অসহায় ঘরবন্দী মানুষের মাঝে এ ঈদসামগ্রী বিতরণ করেন। এর আগেও তিনি জপসা ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের ১৩’শ কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য বিতরণসহ মাস্ক বিতরণ ও জীবানুনাশক স্প্রে করেন।

ঈদসামগ্রীর মধ্যে রয়েছে মিনিকেট চাল, পোলার চাল, ডাল, চিনি, সেমাই, লাচ্ছা সেমাই ও দুধ।

এ ঈদসামগ্রী বিতরণকালে আ: জলিল সরদার বলেন, করোনা ভাইরাস শুধু বিশ্বজুড়ে নয়, এটা বাংলাদেশের অনেক মানুষ এতে আক্রান্ত হয়েছে। অনেক মানুষ কর্মহীন পড়েছে। আমাদের মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের তৃণমূল পর্যায়ের আওয়ামীলীগের কর্মী ও বিত্তবানদের করোনা ভাইরাসের এ দূর্যোগপূর্ণ সময়ে কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়াতে বলেছেন। সেই আহবানে সাড়া দিয়ে সাবেক পুলিশের আইজিপি একেএম শহীদুল হকের নির্দেশনায় আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে আমার সামর্থ অনুযায়ী আমার এলাকা জপসা ইউনিয়নে ২’শ পরিবারের মধ্যে মিনিকেট চাল, পোলার চাল, ডাল, চিনি, সেমাই, লাচ্ছা সেমাই ও দুধ ঈদসামগ্রী দেওয়ার ব্যবস্থা করেছি। এ রকম প্রতিটি এলাকার বিত্তবানরা ও আওয়ামীলীগের কর্মীরা কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়ালে আল্লাহর রহমতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব হবে। তিনি আরও বলেন, করোনা ভাইরাস শেষ না হওয়া পর্যন্ত এ বিতরণের অব্যাহত থাকবে।

খাদ্যসামগ্রী পাওয়া কর্মহীন অসহায় মানুষকে জিজ্ঞাসাবাদে তারা বলেন, জলিল সরদার আমাদের খাদ্যসামগ্রী দিয়েছে। করোনা ভাইরাসের এ সময়ে এ ঈদসামগ্রী পেয়ে আমরা খুশি।

জপসা ইউনিয়নের মেম্বার ইউনুচ বেপারী বলেন, করোনার এ বিপদে আ: জলিল সরদার অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। এখন ঈদ ভাগাভাগি করতে ঈদসামগ্রী দিয়েছে। এর আগেও প্রায় দেড় হাজার লোককে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ দিয়েছে। সে সব সময় জপসা ইউনিয়নের মানুষের পাশে থেকে কাজ করছে।

এ ঈদসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, জপসা আওয়ামীলীগের সহ-সভাপতি চানমিয়া আকন, হাবিবুর রহমান, মজিবুর রহমান ও মেম্বার ইউনুচ বেপারীসহ অনেকে।