মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে: এনামুল হক শামীম

আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে: এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে এগিয়ে যাবেন। এদেশের জনগণ একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক আর আন্দোলনের ভয় দেখাক কোনো লাভ হবে না। বছরের পর বছরের লড়াই সংগ্রামের পর আজকের আওয়ামী লীগ। তাই আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে। আওয়ামী লীগই নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছিলো। আর সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই।

বুধবার (৩১ মার্চ) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে উপমন্ত্রী এনামুল হক শামীম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইসলাম শান্তির ধর্ম। ৭১ এর পরাজিত শক্তির একটি অংশ মিথ্যা, বানোয়াট, মনগড়া বক্তব্য দিয়ে মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদের বিভ্রান্ত করতে সম্প্রতি মাঠে নেমেছে। জাতির পিতা ১৯৭২ সালে বলেছিলেন ধর্মকে রাজনীতির হাতিয়ার না করতে। কিন্তু পরাজিত শক্তির দোসররা দেশকে আবার ৫০ বছর আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছে। যারা পবিত্র ধর্ম ইসলামকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করতে চায় তারা ইসলামের শত্রু। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কারণ, ইসলাম কারো রাজনৈতিক ক্ষমতা বদলের হাতিয়ার নয়।

ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাস্টার আলমগীর হোসেনের সভাপতিত্বে ও ৭নং ওয়ার্ডের সাধারন সম্পাদক মো. রুম্মান বেপারীর সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধক ছিলেন, ভূমখাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার কোষাধ্যক্ষ মো. আলমগীর হোসেন। প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী। বিশেষ অতিথি ছিলেন, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপদেষ্টা মাস্টার আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, শ্রম ও জনশক্তি সম্পাদক মাহবুব হোসেন সেলিম, কার্যকরী সদস্য মোল্যা সেলিম ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইয়ুব আলী মৃধা।

এনামুল হক শামীম আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে কাউকে পাওয়া যেত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল।

এছাড়াও ফতেজঙ্গপুর ইউনিয়নের ৪, ৫, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনেও বক্তব্য রাখেন, উপমন্ত্রী এনামুল হক শামীম।