Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় করাতকল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা

নড়িয়ায় করাতকল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা

সড়কে জনসাধারনের চলাচলে প্রতিবন্ধকতা প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের দন্ডবিধি ১৮৮, ২৯১ ও করাতকল (লাইসেন্স) বিধিমালা ২০১২ এর ধারা ৩ এর মতে প্রত্যেকজনকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অর্থদন্ড রায় প্রদান করেন।
রাস্তার উপর গাছ রেখে জনদূর্ভোগ সৃষ্টি করায় ২ টি করাতকল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
জেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নে ৭ অক্টোবর সকাল ৯ টার সময় সালধর আব্দুল আলিম (৩০) ও বিঝারি ইউনিয়নের পঞ্চপল্লির আবুল বাসার বেপারী (৫৫) কে ১০ টার সময় আটক করা হয়। এবং এদের দুজন কেই ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত সুত্রে জানা যায়, আব্দুল আলিম বলেন সে ২ বছর যাবত রাস্তার পাশে করাতকল বসিয়ে কাঠ চিরাইয়ের কাজ করে আসছে।
আর রাস্তার পাশে করাতকল হওয়ায় সে নিয়মিত অনেকটা রাস্তার উপরেই চিরাই করতে আনা গাছ রাখত। এতে সড়কে চলাচল করতে চরম জনদুর্ভোগের সৃষ্টি হতো। আবুল বাসার বেপারী আদালতকে বলেন সে ৪ বছর ধরে রাস্তার পাশে করাত কল বসিয়েছে, রাস্তার কিছু অংশে গাছ রাখায় মানুষের চলাচলের বিঘœ ঘটতো।
উভয়ের স্বীকারোক্তির ভিক্তিতে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ভ্রাম্যমাণ আদালতের দন্ডবিধি ১৮৮,২৯১ও করাতকল (লাইসেন্স) বিধিমালা ২০১২ এর ধারা ৩ এর মতে প্রত্যেকজনকে ২০ হাজার টাকা করে মোট ৪০হাজার টাকা অর্থদন্ড রায় প্রদান করেন।