বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং
মাদারীপুরে

বিপুল পরিমাণ জাটকা ইলিশ উদ্ধার, একজনকে জরিমানা

বিপুল পরিমাণ জাটকা ইলিশ উদ্ধার, একজনকে জরিমানা

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানের সবচেয়ে আলোচিত ঘটনা হচ্ছে খুন, গুম, ধর্ষণ ও জাতীয় সম্পদ নিধন। প্রায় প্রতিদিনই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের বিভিন্ন ঘটনা দেশবাসীর নজরে আসছে। দ্রুততম সময়ের মাঝে ঘটনার রহস্য উদ্ঘাটন, জড়িতদের গ্রেফতার ও জাতীয় সম্পদ রক্ষায় র‌্যাব সবসময় জোরালো ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব-৮, মাদারীপুর এর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, শরীয়তপুর হতে মাদারীপুরগামী মহাসড়ক দিয়ে একটি মিনি ট্রাকের মাধ্যমে জাটকা ইলিশ নিয়ে মোস্তফাপুরের উদ্দেশ্যে রওনা করেছে। উক্ত সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ এবং মাদারীপুর সদর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর যৌথ নেতৃত্বে শনিবার (২৪ এপ্রিল) বিকাল সোয়া ৪ টা হতে রাত সোয়া ৯ টা পর্যন্ত মাদারীপুর জেলার সদর থানাধীন আড়িয়াল খাঁ ব্রীজ সংলগ্ন টোলঘরের সামনে মহাসড়কে অভিযান পরিচালনা করে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ইলিশ পরিবহন করার অপরাধে জাহাঙ্গীর শেখ(৫২) নামে একজনকে ১ হাজার ২০০ কেজি জাটকা ইলিশসহ আটক করা হয়।

আটককৃত জাহাঙ্গীর শেখ মাদারীপুর জেলার রাজৈর থানাধীন বোলগ্রাম এলাকার মাজিদ শেখের ছেলে।

আটকৃত ব্যক্তিকে মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৮৫ এর বিধি ৯ এর লংঘনের অভিযোগে ৫(৯) বিধি অনুসারে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর উপস্থিতে উদ্ধারকৃত জাটকা ইলিশ মাদারীপুর জেলার সদর উপজেলার বিভিন্ন এতিমখানা/মাদ্রাসায় বিতরণ করা হয়। এবং আটককৃত ব্যক্তির নিকট হইতে জরিমানার টাকা আদায় পূর্বক এ ধরনের কর্মকাণ্ড হতে বিরত থাকার জন্য সতর্ক করা হয়।

র‌্যাব-৮ এর এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।