Thursday 28th March 2024
Thursday 28th March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় হাসপাতালে চিকিৎসা দিচ্ছে ফার্মাসিস্ট

জাজিরায় হাসপাতালে চিকিৎসা দিচ্ছে ফার্মাসিস্ট

শরীয়তপু‌রের জা‌জিরা উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট আসলাম মিয়ার বিরুদ্ধে নিজের দা‌য়ি‌ত্বে অব‌হেলার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। ফার্মাসিস্টের দা‌য়িত্ব পালন না ক‌রে নি‌জেই ডাক্তার সেঁজে রোগী ‌‌দেখার অ‌ভি‌যোগ উ‌ঠেছে তার বিরুদ্ধে। য‌দিও উপ‌জেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান দায়ভার এ‌ড়িয়ে ওই ফার্মাসিস্টের বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দি‌য়ে‌ছেন।

সোমবার (২৭ মে) সকা‌লে জা‌জিরা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লেক্সে গি‌য়ে দেখা গে‌ছে, পুরাতন ভব‌নের এক‌টি ক‌ক্ষে রোগীরা ভিড় ক‌রে আছেন। ভিত‌রে গি‌য়ে দেখা মিলল ডাক্তার সেঁজে রোগী‌দের চি‌কিৎসা দি‌চ্ছে ওই স্বাস্থ্য কম‌প্লেক্সের ফার্মাসিস্টের দা‌য়ি‌ত্বে থাকা মোঃ আসলাম মিয়া। ওই সময় তি‌নি ক্যা‌মেরা দে‌খে দ্রুত ওই কক্ষ ত্যাগ ক‌রেন। ত‌বে তার দা‌য়িত্ব ফার্মাসিস্ট দপ্ত‌রে রোগী‌দের ঔষধ বিতরণ করা। কিন্তু সেখা‌নে গি‌য়ে দেখা মিলল অ‌তি‌রিক্ত দা‌য়িত্ব থাকা মোঃ শাহালম‌।

তি‌নি জানান, আসলাম মিয়া এখা‌নে খুবই কম ব‌সে। সে বে‌শির ভাগ ‌রোগী দে‌খেন। আমি অ‌তি‌রিক্ত হি‌সে‌বে তার দা‌য়িত্ব পালন ক‌রি।

নাম প্রকাশ না করার শ‌র্তে হাসপাতা‌লের ক‌য়েকজন জানান, আসলাম বে‌শির ভাগ সম‌য়ে তার দা‌য়িত্ব পালন ক‌রেন না। দা‌য়ি‌ত্বে অব‌হেলা ক‌রে তি‌নি ডাক্তার সেঁ‌জে রোগী দে‌খেন। ডাক্তার না হ‌য়ে যে রোগী‌দের ঔষধ লি‌খে দেন। য‌দি একটু ভুল বসত কিছু হয় এর দায়ভার কে নি‌বে?

এ ঘটনা নি‌য়ে ফার্মাসিস্ট আসলাম মিয়ার সা‌থে বারবার যোগা‌যো‌গের চেষ্টা করা হ‌লেও তা‌কে পাওয়া যায়‌নি। মু‌ঠো‌ফো‌নও তি‌নি রি‌সিভ ক‌রেননি।

উপ‌জেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান ব‌লেন, তা‌কে তো ফার্মাসিস্টের দা‌য়িত্ব দেওয়া হ‌য়ে‌ছে। তার রোগী দেখার কোন অ‌ধিকার নেই। ডাক্তার না থাক‌লে টুকটাক সেবা দি‌য়ে থাক‌তে পা‌রে।

‌এ বিষ‌য়ে সি‌ভিল সার্জন ডা. খ‌লিলুর রহমান জানান, ফার্মাসিস্ট হ‌য়ে রোগী দেখার কোন অ‌ধিকার নেই। য‌দি তি‌নি এমন কাজ ক‌রে থা‌কেন ত‌বে তার বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়া হ‌বে।