বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং, ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা এপ্রিল, ২০২০ ইং

জেড.এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘আর্থকোয়াক এন্ড রিভার ইরোজন: মোড অব সেফটি কন্সট্রাকশন’ বিষয়ক সেমিনার

বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | ১:৫৭ পূর্বাহ্ণ | 93Views

জেড.এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘আর্থকোয়াক এন্ড রিভার ইরোজন: মোড অব সেফটি কন্সট্রাকশন’ বিষয়ক সেমিনার

১০ মার্চ মঙ্গলবার সকাল ১০ টায় জেড.এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং সোসাইটির উদ্যোগে ‘আর্থকোয়াক এন্ড রিভার ইরোজন: মোড অব সেফটি কন্সট্রাকশন’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উক্ত বিশ^বিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মোঃ জোহুর-উজ-জামান এর সভাপতিতে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া। অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিইই বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম।
প্রধান অতিথি সেমিনারে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শুরু করেন। বক্তব্যে তিনি মুজিববর্ষ উদ্যাপনের পাশাপাশি করোনা ভাইরাস নিয়ে উদ্বিগ্ন না হয়ে সচেতন থাকার পরামর্শ দেন। সেই সাথে বর্তমান বাংলাদেশের পদ্মা সেতুসহ বিভিন্ন নির্মিয়মান স্থাপনায় সিভিল ইঞ্জিনিয়ারদের ভূমিকার প্রশংসা করেন।
এর পর আমন্ত্রিত অতিথি বক্তা তার বক্তব্যে বাংলাদেশে সিভিল ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন শাখার গুরুত্ব ও চাহিদা তুলে ধরেন। তিনি বাংলাদেশে ভুমিকম্প সহনশীল স্থাপনা নির্মানের গুরুত্ব তুলে ধরেন। পাশপাশি তিনি নদী ভাঙ্গন প্রতিরোধে বিভিন্ন উপায় নিয়ে বিশদভাবে আলোচনা করেন। সবশেষে তিনি সেমিনারে উপস্থিত প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের সকল শিক্ষার্থীদের উচ্চশিক্ষা ও গবেষণার প্রতি উৎসাহিত করে আলোচনা শেষ করেন।
সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোছা: রাশিদা করিম এর সঞ্চালনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন, পরীক্ষা নিয়ন্ত্রক, সহকারী রেজিস্ট্রারসহ সকল বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-
error: Content is protected !!