Friday 1st March 2024
Friday 1st March 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রীয় স্বীকৃতি সাংবাদিকদের প্রাণের দাবি: শহীদুল ইসলাম পাইলট

জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রীয় স্বীকৃতি সাংবাদিকদের প্রাণের দাবি: শহীদুল ইসলাম পাইলট

জাতীয় গণমাধ্যম সপ্তাহ রাষ্ট্রীয় স্বীকৃতি এদেশের সাংবাদিকদের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। সকল পেশার মানুষের সপ্তাহব্যাপী কর্মসূচী রয়েছে। রাষ্ট্রের ৪র্থ স্তম্ভখ্যাত গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের কোন অবস্থন কিংবা সপ্তাহ নেই। যা সাংবাদিক সমাজকে ভাবিয়ে তোলে। জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট একথা বলেছেন।
৮ এপ্রিল বেলা ১১টায় পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, যুগ্ম-সম্পাদক মোশারফ হোসেন নীলু, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ খায়রুল আলম, দফতর সম্পাদক পিনাকি দাস, কেন্দ্রীয় সদস্য এমএ আকরাম, আলী হোসেন, ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক কবির নেওয়াজ, আবু বকর তালুকদার, আনোয়ার হোসেন, ইঞ্জি. সহিদুল ইসলাম, সামছুল আলম তুহিন প্রমুখ।
সভায় জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়। আগামী ১০ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দেশব্যাপী জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পেশ, ১৫ এপ্রিল থেকে মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযান ও প্রচার-প্রচারণা অনুষ্ঠিত হবে।
সপ্তাহব্যাপী কর্মসূচীর প্রথম দিন ১ মে র‌্যালী ও সমাবেশ, ২ মে লিফলেট বিতরণ, ৩রা মে বিশ^ মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা, ৪ মে বৃক্ষরোপন কর্মসূচী, ৫ মে স্কুল শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা, কলেজ শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতা, ৬ মে লিফলেট বিতরণ ও ৭ মে ঢাকায় জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।
এছাড়া গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে সাংবাদিক প্রশিক্ষণ, সংবাদ লিখন ও মুক্ত আলোচনা থাকবে। সকল জেলা ও উপজেলা নেতৃবৃন্দকে এ সকল কর্মসূচী স্বতস্ফুর্তভাবে উদযাপনের জন্য বিশেষ ভাবে আহবান জানানো হয়। সভায় পটুয়াখালী জেলা কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক, সোনারগাঁও কমিটির আহবায়ক মাজহারুল ইসলাম ও ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক কবির নেওয়াজকে কেন্দ্রীয় সদস্য পদে মনোনীত করা হয়েছে