শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরে রমজানে লকডাউনে ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিবেন ইকবাল হোসেন অপু এমপি

শরীয়তপুরে রমজানে লকডাউনে ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিবেন ইকবাল হোসেন অপু এমপি

করোনা ভাইরাস (কভিড ১৯) সংক্রমণ মোকাবেলায় দেশে চলমান সাধারণ ছুটি ও জেলায় জেলায় লকডাউন ঘোষণা করায় স্থবির হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। ফলে কর্মজীবীরা একদিকে যেমন হয়ে পড়েছে কর্মহীন অন্যদিকে তারা মুখোমুখি হচ্ছে খাদ্য সংকটে। তাই এমন পরিস্থিতিতে কেউ যেন খাদ্য সংকটে না ভুগে তা নিশ্চিত করণের কাজ শুরু থেকেই করে আসছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন।
সম্প্রতি রমজান মাসে রোজদারদের খাদ্য চাহিদা পূরণ ও খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া নিশ্চিতকরনে পালং-জাজিরার আওয়ামীলীগ ও দলের অঙ্গসংগঠনের সকলকে জোড়ালোভাবে নির্দেশনা দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন অপু। এছাড়া পালং-জাজিরায় চলমান খাদ্য সামগ্রী বিতরণ কর্মযজ্ঞে এরই মধ্যে ২৫ হাজার পরিবারের মাঝে পৌঁছে দেয়া হয়েছে খাদ্য সামগ্রী। পাশাপাশি ডাক্তার এবং স্বাস্থ্য কর্মীদের মাঝে বিতরণ করা হয়েছে পিপিই, গ্লাভস এবং মাস্ক। এর আগে, করোনা ভাইরাস মোকাবেলায় তার নির্বাচনী আসনের প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণসহ জীবাণুনাশক হ্যান্ড স্যানেটাইজার ও সাবান বিতরণ করে ক্ষমতাসীন দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
রমজান মাসের খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার বিষয়ে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা এই খাদ্য সামগ্রী বিতরণ প্রক্রিয়া শুরু থেকেই করে আসছি এবং এই প্রক্রিয়া চলমান থাকবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত। ইতিমধ্যে আমাদের সাংসদ রমজান মাস উপলক্ষে প্রথম দফায় ৩০ হাজার পরিবারকে রমজানের জন্য বিশেষ খাবার দেয়ার নির্দেশ দিয়েছেন। রমজানের খাদ্য সামগ্রীর মধ্যে চাল, ডাল, ছোলা, সরিষার তেল, মুড়ি, চিনি, সরবতের প্যাকেট থাকছে। আমরা এখানে সকল শ্রেণী পেশার মানুষকেই খাবার পৌঁছে দিচ্ছি, শুধু আমাদের দেয়া হট লাইনে ফোন দিলেই দিনের ভিতরেই খাবার পৌঁছে দিচ্ছি।
রমজান মাসে খাদ্য সামগ্রী মানুষের কাছে পৌঁছে দেয়ার বিষয়ে জাজিরা থানায় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার দায়িত্বে থাকা বাবুল আকন্দ বলেন, গেল মাস থেকেই আমাদের খাদ্য সামগ্রী মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার কাজ চলছে এবং এই কার্যক্রম ততক্ষণ পর্যন্ত চলবে যতক্ষণ না করোনা পরিস্থিতি ঠিক হয়। এরই মধ্যে আমাদের সংসদ সদস্য আমাদের রমজানে কর্মহীন মানুষের পাশে থেকে রমজানের জন্য প্রথম দফায় পালং-জাজিরা মিলিয়ে ৩০ হাজার বিশেষ খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার জন্য বলেছেন।


error: Content is protected !!