শুক্রবার, ৯ই জুন, ২০২৩ ইং, ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে জিলক্বদ, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৯ই জুন, ২০২৩ ইং

শরীয়তপুরে ৬৮০টি মসজিদে ৫’হাজার টাকা করে ৩৪ লক্ষ আর্থিক অনুদান

শরীয়তপুরে ৬৮০টি মসজিদে ৫’হাজার টাকা করে ৩৪ লক্ষ আর্থিক অনুদান

শরীয়তপুরে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে মসজিদের অস্বচ্ছলতা দূরীকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদিত আর্থিক অনুদান থেকে সদর উপজেলার ৬৮০টি মসজিদে ৫’হাজার করে ৩৪ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।

বৃহস্পতিবার ২৮ মে বিকাল সাড়ে ৪টার দিকে সদর উপজেলা অডিটোরিয়ামে সামাজিক দুরত্ব বজায় রেখে পৌরসভাসহ দুটি ইউনিয়নের মসজিদ কমিটি ও ইমামদের আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ‍্য দিয়ে এ আর্থিক অনুদান প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ।

উল্লেখ্য, বিশ্বব‍্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ সহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে সাধারণ মুসল্লিদের উপস্থিতি কম থাকায় মসজিদে মুক্ত হস্তে দানসহ অন্যান্য আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যমান পরিস্থিতিতে মসজিদ সমূহের আর্থিক অসচ্ছলতা দূরীকরণে প্রত্যেক মসজিদে পাঁচ হাজার করে টাকা হারে অনুমোদন করেন।

এ আর্থিক অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আ: রাজ্জাক রনি, পালং মডেল থানা ওসি মো: আসলামউদ্দিন, জেলা ইমাম সমিতির সেক্রেটারি ও জেলখানা মসজিদের ইমাম ও খতিব মাওলানা এমদাদুল হকসহ ইসলামিক ফাউন্ডেশন ও সদর উপজেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।


error: Content is protected !!