Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

মৃত পুলিশ কনস্টেবলের পেনশন মুঞ্জরী একদিনেই সম্পন্ন করেছে পুলিশ সুপার

মৃত পুলিশ কনস্টেবলের পেনশন মুঞ্জরী একদিনেই সম্পন্ন করেছে পুলিশ সুপার

শরীয়তপুরের পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামানের নির্দেশক্রমে পুলিশ কনস্টেবল মোঃ আবুল খায়েরের পারিবারিক পেনশন মুঞ্জরীসহ আর্থিক সাহায্যের সকল কার্যক্রম এই সর্বপ্রথম এক দিনের মধ্যেই সম্পন্ন করা হয়।

বৃহস্পতিবার ১৬ জুলাই শরীয়তপুরে সদর কোর্টে কর্মরত মৃতঃ পুলিশ কং/২১৪ মোঃ আবুল খায়ের বিপি নং-(৬২৮০০৩৫৮০৬) তার নিজ বাড়িতে ছুটিতে ভোগরত অবস্থায় সদর হাসপাতাল মাদারীপুরে গত ১৬ জুলাই দুপুর সাড়ে ১২ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )। তিনি মাদারীপুর জেলার সদর উপজেলার বোয়ালিয়া গ্রামের মৃতঃ জুলফিকার আলী চৌধুরীর ছেলে। তার জন্ম তারিখ ২৩/০৩/১৯৬২ অনুযায়ী মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর ০৪ মাস ২১ দিন। তিনি ১লা জানুয়ারি ১৯৮০ইং সনে বাংলাদেশ পুলিশ বিভাগে যোগদান করে ৩৯ বছর ০৮ মাস ১৪ দিন সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে পুলিশ সুপার শরীয়তপুর মহোদয়সহ জেলা পুলিশের সকল সদস্য গভীরভাবে শোকাহত।

মৃতঃ পুলিশ কং/ মোঃ আবুল খায়ের গত ১৬ জুলাই মৃত্যুবরণ করার একদিনের মধ্যেই তার পারিবারিক পেনশন প্রস্তাব, বাংলাদেশ পুলিশ পরিবার নিরাপত্তা প্রকল্পের প্রস্তাব, বাংলাদেশ পুলিশ কল্যাণ তহবিলের প্রস্তাব, দাফন-কাফনের বিল, বাংলাদেশ যৌথ বীমা কল্যাণের প্রস্তাব, বাংলাদেশ পুলিশ কমিউনিটি ব্যাংকে জমাকৃত ২৭০০০/- টাকা ফেরত পাওয়ার প্রস্তাব ১৭ জুলাই একদিনের মধ্যেই সকল কর্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা হয়। তার ছয়টি প্রস্তাবের মধ্যে জেলা হিসাব রক্ষণ অফিস শরীয়তপুরে একটি, পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকায় চারটি, উপ-পুলিশ কমিশনার অর্থ ডিএমপি ঢাকায় একটি প্রেরন করা হয়েছে।

বর্ণিত মৃতঃ পুলিশ কনস্টেবলের পরিবারের কল্যানের কথা চিন্তা করে শরীয়তপুর পুলিশ সুপারের দিক নির্দশনায় এই সর্বপ্রথম এক দিনের মধ্যেই পেনশন সহ অন্যান্য সকল প্রস্তাবের কার্যক্রম সম্পন্ন করা হয়।

এই সম্পর্কে মৃত পুলিশ কনস্টেবলের পরিবারের সকল সদস্যগণ শরীয়তপুর পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।