Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের প্রবীণ আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাষ্টার চির নিদ্রায় শায়িত

শরীয়তপুরের প্রবীণ আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাষ্টার চির নিদ্রায় শায়িত

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জাতীয় পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টারকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) বাদ আছর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের কোয়ারপুর নিজ গ্রামে দ্বিতীয় জানাজা নামায শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে বেলা ১২ টার সময় লাশবাহী ফ্রিজিং গাড়িতে করে বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টারের মরদেহ শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু সহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের পক্ষ থেকে তাকে শ্রদ্ধা নিবেদন করা হয়। বাদ জোহর শরীয়তপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মরহুমের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সেখানে জানাজা নামাজ পড়ার পূর্বে বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টারের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব মুন্সী, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী শিকদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, শরীয়তপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদ কোতোয়াল, গিয়াসউদ্দিন পাহাড় প্রমুখ। এ সময় জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সাধারণ ধর্মপ্রাণ মুসল্লি জানাজা নামাজে অংশ নেন।

বাদ আছর ডোমসার জগৎচন্দ্র ইনস্টিটিউট স্কুল অ্যান্ড কলেজ মাঠে বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টারের দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সেখানে নিজ এলাকার সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লি জানাজা নামাজে অংশ নেন। সর্বশেষ গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে এই বীর মুক্তিযোদ্ধাকে দাফন করা হয়।

সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাস্টার মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দীর্ঘদিন যাবত কিডনি রোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর পৌর মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।