বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং

শরীয়তপুরে সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক

শরীয়তপুরে সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক

শরীয়তপুর সদর উপজেলায় আধুনিক কৃষি যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে স্বল্প সময়ে অধিক ফসল উৎপাদনের লক্ষ্যে রবি ২০২০-২০২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০ একর জমি নিয়ে শুরু হয়েছে হাইব্রিড বোরো ধানের সমলয় চাষাবাদ।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক মো: পারভেজ হাসান উক্ত সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, মুজিব বর্ষে কৃষিই সমৃদ্ধি এ প্রতিপাদ্যকে সামনে রেখে কৃষকের চাহিদা পূরণকল্পে আধুনিক কৃষি যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে স্বল্প সময়ে অধিক ফসল উৎপাদনের লক্ষ্যে রবি ২০২০-২০২১ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০ একর জমি নিয়ে শুরু হয়েছে হাইব্রিড বোরো ধানের সমলয় চাষাবাদ। বর্তমান সরকারের ২০৪১ সালের উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণে কৃষির উন্নয়নের বিকল্প কিছু নেই।

এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই-এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) সাইফুর রহমান, জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক আমির হামজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা ইয়াসমিন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, আঙ্গারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং উপকারভোগীগণ।

উল্লেখ্য, প্রদর্শনী ব্লকে ৪৮ জন কৃষক সরকারের এই প্রণোদনার আওতায় এসেছে। প্রদর্শনী ব্লকের আওতায় ৫০ একর জমিতে বোরো ধান আবাদের জন্য ২৫০০ ট্রে-তে চারা উৎপাদন করা হয়েছে যা রাইস ট্রান্সপ্লান্টার মেশিনের মাধ্যমে রোপন করা হচ্ছে।