মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে এপ্রিল, ২০২১ ইং

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীরে‌্যর মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সূর্য উদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা হয়। এ সময় শহীদদের স্মরণে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান ও পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান।

এ সময় জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ, বীরমুক্তিযোদ্ধাগণ, শরীয়তপুর প্রেসক্লাব ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

পরে শরীয়তপুর স্টেডিয়ামে শিক্ষার্থী, মুুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশাজীবীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান ও পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সাইফুর রহমান; পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা মহিলা ক্রিড়া সংস্থার সভাপতি নুরজাহান পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আসমাউল হুসনা লিজা, অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) তানভীর আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) এস. এম. মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম তপাদার, অতিরিক্ত জেলা প্রশাসক আবেদা আফসারী, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘড়াই, পালং মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম উদ্দিন, পুলিশ সুপারের কার্যালয় অপরাধ শাখার পুলিশ পরিদর্শক মোঃ আনোয়ারুল ইসলাম, জেলা বিশেষ শাখার ডিআইও-১ আজহারুল ইসলাম, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সাইফুল আলম, কোর্ট পুলিশ পরিদর্শক মোঃ জাহাঙ্গীর আলমসহ জেলা পুলিশ ও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ এবং বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

এছাড়া শুক্রবার দিনের শুরুতে সকালে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, দলীয় কার্যালয়ে লাল সবুজের পতাকা উত্তোলন করা হয়।