মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরে ধানবাহি ট্রাক উল্টে ৩ কিষাণের মৃত্যু ৯ জন আহত

শরীয়তপুরে ধানবাহি ট্রাক উল্টে ৩ কিষাণের মৃত্যু ৯ জন আহত

শরীয়তপুর পৌরসভার আটং বড়ব্রীজ এলাকায় একটি ধানবাহি ট্রাক উল্টে পাশবর্তী খালে পড়ে যায়। এ সময় ট্রাকে থাকা ১২ জন ধান কাটার কিষাণের মধ্য থেকে ৩ জন কিষাণ ট্রাকের নিচে পড়ে নিহত হয়। অপর ৯ জন কিষাণ গুরুতর আহত হয়েছে। স্থানীয় জনসাধারণ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং পালং মডেল থানা পুলিশ ট্রাক সরিয়ে লাশ উদ্ধার তৎপরতা চালায়। প্রায় ৫ ঘন্টার চেষ্টায় ৩টি মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধার দল। শনিবার রাত সাড়ে ৯টার দিকে এ দূর্ঘটনা ঘটে।
ট্রাকের নিচে পড়ে নিহত হয়েছেন, সাতক্ষিরা জেলার আশাসনি উপজেলার চেচুয়া গ্রামের ইদ্রিস আলী, নাইমুল ইসলাম ও রহমত গাজী। গুরুতর আহত অবস্থায় শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে একই উপজেলার কাপসন্ডা গ্রামের আমিন উদ্দিন সরদারের ছেলে ইসমাইল সরদার, খালিয়া গ্রামের গফুর গাজীর ছেলে রবিউল, আবুবকরের ছেলে হামিদ, মফিজ উদ্দিনের ছেলে মহসীন ও রহমত গাজীর ছেলে মালেক। এ সময় মালেক সরদার, রবিউল গাজী, খায়রুল ইসলাম ও আ.আলিম আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। দূর্ঘটনার পর থেকে ট্রাক চালক ও তার সহযোগী পালিয়ে যায়।
আহত কিষাণ ও স্থানীয় সূত্র জানায়, ৪০ দিন পূর্বে সাতক্ষিরা জেলার আশাসনি উপজেলা থেকে ২০ জন কিষাণের একটি দল শরীয়তপুর সদর উপজেলার কানার বাজার ও নড়িয়া উপজেলার আচুড়া এলাকায় বোরো ধান কাটার জন্য আসে। ১৫ দিন পর ২০ জনের দল থেকে ৮ জন কিষাণ সাতক্ষিরা চলে যায়। অবশিষ্ট ১২ জন কিষাণের একটি দল দীর্ঘ ৪০ দিন ধান কাটা সম্পন্ন করে তাদের পারিশ্রমিকের ২’শ বস্তা ধান ট্রাকে নিয়ে সাতক্ষিরার উদ্দেশে রওয়ানা হয়। শরীয়তপুর পৌরসভার আটং বড়ব্রীজ এলাকায় গেলে নির্মানাধিন রাস্তার পশ্চিম পাশের কাচা মাটিতে ট্রাকের চাকা দেবে যায়। সাথে সাথেই ট্রাকটি উল্টে রাস্তার পশ্চিম পাশের খালে পড়ে যায়। এ সময় ৩ জন শ্রমিক ট্রাকের নিচে পড়ে আটকে যায়। স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাক সরিয়ে লাশ উদ্ধার করেছে।
ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক নিয়াজ মাহমুদ ঘটনাস্থল থেকে জানায়, দূর্ঘটনার সংবাদ পেয়ে রাত ১০টার দিকে তার ঘটনাস্থলে পৌচেছে। উদ্ধার কাজে তাদের সর্বোচ্চ দক্ষতা, কৌশল ও আধুনিক যন্ত্রপাতি ব্যাবহার করা হচ্ছে। ট্রাকের নিচে থেকে ৩টি লাশ উদ্ধার করা হয়েছে।


error: Content is protected !!