মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সখীপুর থানা পরিদর্শন করেছেন

শরীয়তপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সখীপুর থানা পরিদর্শন করেছেন

শরীয়তপুর জেলার সখীপুর থানা পরিদর্শন করেন শরীয়তপুরের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ সালেহুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ শামসুল আলম এবং বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাহ উদ্দিন খান।

গত গত ২১ সেপ্টেম্বর পরিদর্শন কালে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব থানার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করা করেন। পরিদর্শন কালে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট থানার বিভিন্ন রেজিস্ট্রার বহি সমূহ যেমনঃ গ্রেফতারী পরোয়ানা তামিল রেজিস্ট্রার, সাজা পরোয়ানা তামিল রেজিস্ট্রার, সম্পত্তি রেজিস্ট্রার, পত্র প্রাপ্তি রেজিস্ট্রার সহ অন্যান্য বিষয়াদি পর্যালোচনা করেন। পর্যালোচনা শেষে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলোঃ আদালত কর্তৃক প্রদেয় তদন্ত কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে দ্রুততার সাথে সম্পন্ন করতে, মূলতবী পরোয়ানা গুলো দ্রততার সাথে সম্পন্ন করতে, আদালত কর্তৃক বিভিন্ন মামলায় এবং জিডিমূলে নিস্পত্তিকৃত মামলার আলামত সমূহের তালিকা দ্রুততার সহিত বিজ্ঞ আদালতে প্রেরনের ব্যাবস্থা করতে নির্দেশনা প্রদান করেন। উল্লেখিত নির্দেশনা গুলো যথাযথ ভাবে অনুসরণ করা হচ্ছে এবং ভবিষ্যতে আরো সতর্কতা অবলম্বন করা হবে মর্মে থানা কর্তৃপক্ষ বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ অন্যান্য ম্যাজিস্ট্রেটগণকে আশ্বস্ত করেন। অতঃপর পরিদর্শন শেষে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পরিদর্শন বইয়ে নিজে মন্তব্য লিপিবদ্ধ করেন। তিনি থানার সামগ্রিক কার্যক্রম ও পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। জনবান্ধব পুলিশি সেবার মান উন্নয়নে আরো দ্বায়িত্বশীল হওয়ার জন্য সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করেন।

#


error: Content is protected !!