Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

স্বাধীনতার ৫২ বছরেও ভাত ও ভোটের জন্য মানুষ এখনও লড়াই করছে : চরমোনাই

স্বাধীনতার ৫২ বছরেও ভাত ও ভোটের জন্য মানুষ এখনও লড়াই করছে : চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) বলেছেন, সরকার উন্নয়নের মহাসড়কে দেশকে নিয়ে গেছে বলে বক্তব্য দিলেও হাকিকত হলো এখনো মানুষ দারিদ্র সীমার নিচে বসবাস করছে। এখনো মানুষ ক্ষুধার যাতনা সইতে না পেরে স্বপরিবারে আত্মহত্যার করার ঘটনা আমাদের বিবেক নাড়িয়ে দেয়। স্বাধীনতার ৫২ বছরেও মানুষ প্রকৃতপক্ষে স্বাধীন নয়। ভাত ও ভোটের জন্য মানুষ এখনও লড়াই করছে। নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে মানুষ অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। চিকিৎসাবঞ্চিত মানুষ অসহায় বসবাস করছে। কৃষকরা তাদের পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। একটি মধ্যস্বত্বভোগী গোষ্ঠী বাজার নিয়ন্ত্রণ করছে। দলীয় লোকজন বাজার নিয়ন্ত্রণ করার কারণে সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ সরকার।

রবিবার ৫ ফেব্রুয়ারি বিকাল ৩টা হতে শরীয়তপুর পৌরসভা অডিটোরিয়ামে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা শাখার দ্বি-বার্ষিক জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের জেলা সভাপতি মুফতি তোফায়েল আহমাদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সাংগঠনিক সম্পাদক, কে এম আতিকুর রহমান, দফতর সম্পাদক, মাওলানা লোকমান হোসাইন জাফরী, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, মাওলানা নূরুল ইসলাম আল আমিন, জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় আলিয়া মাদ্রাসা সম্পাদক, ড.আবু জাফর মুহাম্মাদ সালেহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখা এর প্রধান উপদেষ্টা, হাঃ মাওঃ শওকত আলী, ইসলামী আইনজীবী পরিষদ এর কেন্দ্রীয় সহ-সভাপতি, এড, মানিক মিয়া সরদার, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, এড,হানিফ মিয়া রনি, ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুরে জেলা শাখার সদস্য, হাফেজ কেরামাত আলী, সাবেক সংসদ সদস্য প্রার্থী শরীয়তপুর-৩ ইসলামী আন্দোলন বাংলাদেশ, আলহাজ আব্দুস সাত্তার চাকলাদার প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন জেলা সেক্রেটারি মাওলানা হাফিজুর রহমান। সম্মেলনে বিগত কমিটি বিলুপ্ত করে ২০২৩-২৪ সেশনের জন্য কমিটি ঘোষণা করেন।

শায়েখে চরমোনাই বলেন, ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনাবিরোধী সিলেবাসের মাধ্যমে জাতিকে ধর্মহীন ও নাস্তিক্যবাদী জাতি তৈরির চক্রান্ত চলছে। ইসলামী আন্দোলন শিক্ষা সিলেবাস নিয়ে দীর্ঘদিন ধারাবাহিক আন্দোলন, প্রতিবাদ করে আসছে। শিক্ষামন্ত্রী দিপুমনি আমাদের আন্দোলনকে মিথ্যা সাব্যস্ত করার চেষ্টা করেছিলো। এখন প্রতিবাদের মুখে পড়ে স্বীকার করতে বাধ্য হচ্ছে। বিভিন্ন মহল থেকে প্রধানমন্ত্রীকে বিষয়টি অবহিত করার পর প্রধানমন্ত্রী বলছেন, তিনি তা জানেন না। অথচ প্রধানমন্ত্রী বই বিতরণ কর্মসূচি উদ্বোধন করেছেন। তিনি না জেনে কিভাবে শিক্ষার মত একটি গুরুত্বপূর্ণ বিষয় উদ্বোধন করলেন? তাহলে কারা এ দেশকে নিয়ন্ত্রণ করছে, কারা শিক্ষা সিলেবাস প্রণয়ন করেছে? এর জবাব কে দিবে? শায়েখে চরমোনাই হুঁশিয়ারি করে বলেন, প্রধানমন্ত্রীও যদি বিষয়গুলো না জানেন তাহলে এ পদ থেকে তার সরে দাঁড়ানো উচিত। শিক্ষা বিষয়ে জড়িতদের কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে। তিনি ভুলেভরা বই এবং সিলেবাস বাতিল করার জোর দাবি জানান।

সুইডেনে পবিত্র কুরআন পোড়ানো বিষয়ে শায়েখে চরমোনাই বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সুইডেনে পবিত্র গ্রন্থ আল-কুরআন পোড়ানোর সুযোগ করে দিয়ে বিশ্বের ১ শত ৬০ কোটি মুসলমানের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে সুইডেন সরকার। এ ঘটনার নিন্দা জানানোর ভাষা খুঁজে পাচ্ছি না। তিনি বাংলাদেশ সরকারকে সুইডেন বিষয়ে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের দাবি জানান। সেইসাথে সুইডেন রাষ্ট্রদূতকে ডেকে কঠোর ভাষায় নিন্দা জানানোরও দাবি জানান।

সভাপতির বক্তব্যে মুফতি তোফায়েল আহমাদ বলেন, সরকার জনগণের ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এখন আবার ঈমান নিয়ে ছিনিমিনি খেলা খেলছে। সরকার ইসলাম ও দেশবিরোধী ষড়যন্ত্র থেকে সরে না দাঁড়ালে দেশময় তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
#