Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সেবা সপ্তাহ উপলক্ষে পালং মডেল থানা পুলিশের বিভিন্ন কর্মসুচি গ্রহণ

সেবা সপ্তাহ উপলক্ষে পালং মডেল থানা পুলিশের বিভিন্ন কর্মসুচি গ্রহণ

পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসুচি পালনের মাধ্যমে মানুষের সেবা প্রদান করছেন শরীয়তপুরের পালং মডেল থানা পুলিশ। রোববার (২৭ জানুয়ারী) সকাল থেকে তারা বিভিন্ন সেবা কার্যক্রম কর্মসুচি শুরু করে।
সেবা কার্যক্রমের মধ্যে রয়েছে অনলাইন পুলিশ ক্লিলিয়ারেন্স সার্টিফিকেট প্রদান, জাতীয় জরুরী সেবা ৯৯৯ (টোল ফ্রি) এর মাধ্যমে পুলিশি সেবা, থানায় অনলাইন জিডি এন্ট্রির মাধ্যমে সেবা প্রদান, বিডি পুলিশ হেল্পলাইনের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জরুরী ব্যবস্থা গ্রহণ, পাসপোর্টসহ সকল ধরণের ভেরিফিকেশনের মাধ্যমে সেবা প্রদান, নারী ও শিশু সহায়তা সেলের মাধ্যমে নির্যাতিত নারী ও শিশুদের সহায়তা প্রদান, ফেসবুক পেজ ও ম্যাসেঞ্জারের মাধ্যমে তথ্য প্রদান ও প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সেবা প্রদান, যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ, মাদক-সন্ত্রাস ও জঙ্গীবার বিরোধী সচেতনতামূলক সভার মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধকরণ ও পুলিশের মাধ্যস্থতায় বিকল্প পদ্ধতিতে নিরোধ নিস্পত্তিকরণ। ২৭ জানুয়ারী থেকে আগামী ২ ফেব্রুয়ারী এই সেবা সপ্তাহ চলবে।
পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), মনিরুামান বলেন, পুলিশ সেবাসপ্তাহ উপলক্ষে জনবান্ধব পুলিশিং এর কার্যাক্রমের অংশ হিসেবে মানুষকে হয়রানীমুক্তভাবে পুলিশি সেবা প্রদান করতে আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছি। থানায় দালাল ও হয়রানীমুক্ত অবস্থায় নির্যাতিত অসহায় মানুষ জনবান্ধব পুলিশি সেবা গ্রহণ করতে পারে আমরা সেই চেষ্টা অব্যাহত রেখেছি। বর্তমান সরকারের অঙ্গীকার দূর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে তোলার অংশ হিসেবে আমরা হয়রানী মুক্ত পুলিশি সেবা প্রদানে বদ্ধপরিকর। থানায় বিভিন্ন ভুক্তভোগী মানুষ আসে সেবা নেয়ার জন্য। মানুষ যাতে সহজে এবং হয়রানীমুক্ত ভাবে সেবা পেতে পারে আমরা সেই তদারকি অব্যাহত রেখেছি।
তিনি আরও বলেন, আজ সকালে থানায় আগত মানুষকে ফুল দিয়ে স্বাগত জানিয়েছি এবং তাদের বিষয়গুলো মনোযোগ দিয়ে শুনেছি। সকল অফিসারদের জনবান্ধব পুলিশিং কার্যক্রম করার নির্দেশ দিয়েছি এবং তারা সেভাবেই করবে। সেবা সপ্তাহ উপলক্ষে মানুষদের এই প্রাপ্তিতে তাদের কাছে আমার জিজ্ঞাসা ছিলো, এই সেবাটা কি পুলিশ সেবা সপ্তাহের মধ্যেই সিমাবদ্ধ থাকবে? আপনারা কী চান? তাদের বক্তব্য হচ্ছে এই সেবা প্রদান আজকে যেভাবে পেয়েছি, এরকম যেন সারা বছর চলতে থাকে। এটা যেন শুধু সপ্তাহের মধ্যে সীমাবদ্ধ না থাকে। সকলের সহযোগিতায় আমি এই পালং থানায় হয়রানীমুক্ত জনবান্ধব পুলিশিং সেবা প্রদান করতে চাই। সে কারণে সকলের আন্তরিক সহযোগিতা একান্তভাবে কামনা করি।