সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলক্বদ, ১৪৪২ হিজরী
সোমবার, ১৪ই জুন, ২০২১ ইং

সরকারি খাল বন্ধ করে ডামুড্যায় মাছের ঘের খননের অভিযোগে ৩ জন আটক

সরকারি খাল বন্ধ করে ডামুড্যায় মাছের ঘের খননের অভিযোগে ৩ জন আটক

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড দ্বিগশুল গ্রামে সরকারী খাল বন্ধ করে মাছের ঘের খনন করার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ জনকে আটক করছে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী।

আটককৃতরা হলেন, মৃত ছামছুল হাওলাদার এর ছেলে ডামুড্যা দলিল লেখক রতন হাওলাদার (৬০), মৃত লালচাঁন হাওলাদারের ছেলে মানিক হাওলাদার (৪০) ও মৃত আলীচাঁন হাওলাদারের ছেলে সোহাগ হাওলাদার (৩৭)। উভয়েই পূর্ব ডামুড্যা ইউনিয়নের জয়ালু গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দ্বিগশুল এলাকায় পূর্ব ডামুড্যা ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক মাহবুব মিজি, ফারুক সরদার, রতন হাওলাদার গং রা সরকারী খাল দখল করে মাছের ঘের করেন। উক্ত সরকারী খাল নিজের বলে দাবী করে স্থানীয় দলিল লেখক রতন হাওলাদারের একটি সিন্ডিকেট।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন কৃষক বলেন, সরকারী খাল বন্ধ করে মাছের ঘের করার কারনে আমাদের তিন ফসলি জমি পানির নিচে তলিয়ে আছে। এবারের ইরি ধান আমরা ঠিকঠাক মত ঘরে উঠাতে পারিনি। আমরা গরীব মানুষ, ওরা প্রভাবশালী। তাই আমাদের কিছুই করার নেই। আমরা আপনাদের মাধ্যমে সরকারের কাছে আবেদন জানাই যাতে এই সরকারী খাল দখল মুক্ত করে দেন। তা না হলে আমাদের বউ বাচ্চা নিয়ে না খেয়ে মরতে হবে।

ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী জানান, সরকারী খাল দখল করে মাছের ঘের করার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ জনকে আটক করছি। উক্ত আটককৃতদের ১০ দিনের জেল দেওয়া হয়েছে।