শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

ঘরবন্দি তিন হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে গোসাইরহাটের ইউএনও

ঘরবন্দি তিন হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে গোসাইরহাটের ইউএনও
ঘরবন্দি তিন হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছে গোসাইরহাটের ইউএনও

সারা বিশ্বে যখন করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। সেই সঙ্গে বাংলাদেশেও ছড়াচ্ছে করোনাভাইরাস সংক্রমণ। এমন অবস্থায় বেশ কয়েকটি জেলাকে লকডাউন করা হয়েছে। শরীয়তপুর জেলাও অনানুষ্ঠানিক লকডাউন চলছে। বেশিরভাগ মানুষ ঘরে বন্দি হয়ে পড়েছে।
শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার ঘরবন্দি মানুষকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আলমগীর হুসাইন।
ইউএনও মো. আলমগীর হুসাইন জানান, গোসাইরহাট উপজেলার ঘরবন্দি ২ হাজার ৯০০ পরিবারকে সরকারি সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। পৌরসভার মধ্যে প্রতি সপ্তাহে তিন দিন সরকারি ১০ টাকা কেজি চাল দেওয়া হচ্ছে।
সামাজিক দূরত্ব এক মিটার (৩ ফিট) বজায় রাখতে গোসাইরহাট প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি মাস্ক পড়া বাধ্যতামূলক করা হচ্ছে। এসব আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
ইউএনও জানান, গোসাইরহাট উপজেলা প্রশাসন এই পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা করেছে। সামাজিক দুরুত্ব বজায় রেখে বাজারের সবজি, শুটকি, পান সুপারি ও মাছ বাজার বসানো হয়েছে গোসাইরহাট নদীর পাড় মাঠে এবং নিত্যপ্রয়োজনীয় খাদ্যের খোলাবাজার বসবে গোসাইরহাট ঐতিহাসিক গরুর হাট মাঠে। বাজার খোলা থাকবে সকাল ৬ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত।
এই পর্যন্ত গোসাইরহাটে দুইজনের করোনার নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআর এ পাঠানো হয়েছে। এক জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে তার নেগেটিভ এসেছে।
অন্যদিকে, গোসাইরহাট থানা পুলিশের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ মানুষদেরকে করোনা প্রতিরোধে বিভিন্নভাবে সচেতন করছে ।
গোসাইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, সরকারী নির্দেশ মতে সামাজিক দূরত্ব বজায় রাখতে গ্রাম, মহল্লা ও হাট বাজারে করোনা প্রতিরোধে লিফলেট, হ্যান্ড স্যানেটাজার, মাস্ক বিতরণ করা হচ্ছে। করোনা মোকাবেলায় বিভিন্নভাবে মানুষকে সচেতনতা করা হচ্ছে।


error: Content is protected !!