রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪২ হিজরী
রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শরীয়তপুরে পারভীন হক সিকদার এমপি’র আয়োজনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী

শরীয়তপুরে পারভীন হক সিকদার এমপি’র আয়োজনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী

নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সামাজিক দূরত্ব বজায় রেখে ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট উপজেলায় সংরক্ষিত মহিলা আসনের পারভীন হক সিকদার এমপি’র আয়োজনে জাতীর পিতা হাজার বছরের শেষ্ট বাংগালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও ১৫ আগষ্ট শহীদদের স্মরণে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার ১৫ আগষ্ট দুপুর ২ টার দিকে ভেদরগঞ্জ উপজেলার কার্তিকপুরে, ডামুড্যা উপজেলার বিভিন্ন মসজিদে এবং গোসাইরহাট উপজেলার পারভীন হক সিকদারের নিজস্ব রাজনৈতিক কার্যালয়ে ও বিভিন্ন মসজিদে আলোচনা, দোয়া, মধ্যাহ্ন ভোজ ও প্রতিবন্ধীদের খাবার বিতরণের মধ্য দিয়ে এ জাতীয় শোক দিবস পালিত হয়।

অনুষ্ঠানে ডামুড্যা উপজেলায় উপস্থিত ছিলেন, ডামুড্যা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি ও মিরাজ সিকদারসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ। গোসাইরহাট উপজেলায় উপস্থিত ছিলেন, সিকদার পরিবারের সজল সিকদার, পারভীন হক সিকদারের পিএস এম এম রাকিবুল হাসান রাকিব, আওয়ামীলীগের কার্যকরী সদস্য আজাদ শিকদার, গোসাইরহাট পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন রাড়ি, ছাত্রলীগনেতা তারেক সিকদার, ছাত্রলীগ নেতা লিখন খান, আসিফুল ইসলাম, তাপস দাসসহ অনেকে। ভেদরগঞ্জের কার্তিকপুরে উপস্থিত ছিলেন, ন্যাশনাল ব্যাংকের আরএমও এসকেন্দার আলী, আ: মান্নানসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠণের নেতৃবৃন্দ।

যথা যোগ্য মর্যদায় জাতীয় শোক দিবস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে শহীদদের স্মরণে দোয় মাহফিল অনুষ্ঠান শেষে খাবার বিতরণ করা হয়। দোয় মাহফিল খাবার বিতরণ পাশাপাশি শহীদদের স্মরণে আলোচনায় বঙ্গবন্ধুর জীবনকাহিনী তুলে ধরা হয়। এরপর তিনি ১৫ আগষ্ট ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ তার পরিবারের নির্মম হত্যাকান্ডের কথা স্মরণ করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

বক্তারা বলেন, অনুষ্ঠানের আয়োজোকের কথা উল্লেখ করে বলেন, স্বাধীনতা যুদ্ধে বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকাদারের ব্যাপক ভুমিকা ছিলো। তারই সুযোগ্য কণ্যা পারভীন হক সিকদার এমপি সবসময় দেশের মানুষের কথা ভাবেন। সিকদার পরিবারের লোকজন সবসময় দেশের কথা ভাবেন বলেই স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা, মসজিদ, ব্যাংক, হাসপাতাল ও মেডিক্যাল কলেজ এদেশের মানুষের উন্নয়ন ও সুযোগ সুবিধার জন্য প্রতিষ্ঠা করেছেন। তারা যেন এদেশের মানুষের কল্যাণের জন্য আরো সুযোগ-সুবিধা সৃষ্টি করতে পারে এজন্য আওয়ামীলীগ ও পারভীন হক সিকদারের হাতকে শক্তিশালী করতে হবে।

তারা আরো বলেন, পারভীন হক সিকদার এমপি জানিয়েছেন, ‘আমি সবসময় শরীয়তপুরের মানুষের কথা ভাবি। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে তারই নির্দেশে করোনা ও বন্যা দূর্যোগে অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। যে কোন দূর্যোগে আমরা বঙ্গবন্ধুর সোনার দেশের মানুষের পাশে থাকবো।’