Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়া উপজেলা ভূমি অফিসে জানালা কেটে চুরি

নড়িয়া উপজেলা ভূমি অফিসে জানালা কেটে চুরি

শরীয়তপুরের নড়িয়া উপজেলা ভূমি অফিসে জানালার গ্রীল কেটে চুরির ঘটনা ঘটেছে। ঘটনার সংবাদ সংগ্রহে গেলে প্রতিবেদককে নিউজ না করে সড়ে যাওয়ার অনুরোধ করেন সহকারি কমিশনার (ভুমি) মোঃ পারভেজ।

মঙ্গলবার (০৪ জুন) দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে। থানার ১শ মিটার দুরত্বের মধ্যে উপজেলার গুরুত্বপূর্ন এ দপ্তরে চুরির ঘটনায় সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে নাইটগার্ড ও সিসি ক্যামেরা থাকার পরও কিভাবে এ চুরির ঘটনা ঘটলো।

জানা গেছে, মঙ্গলবার অফিসে কাজ শেষ করে অফিস বন্ধ করে কর্মকর্তারা বাসায় চলে যান। রাতের কোনো একসময় চোরেরা অফিসের গ্রিল কেটে সার্ভেয়ারের কক্ষ ও পাশের কক্ষে প্রবেশ করে। পরে অফিসের ৮টি আলমারীর তালা ভেঙে কাগজপত্র তছনছ করে এবং চুরির ঘটনা ঘটায়। এসময় নাইট গার্ড দ্বোতলার একটি কক্ষে ঘুমাচ্ছিলেন। সকালে কর্মকর্তা-কর্মচারীরা অফিসে এসে চুরি হওয়ার বিষয়টি বুঝতে পারেন।

এ ব্যাপারে সহকারি কমিশনার (ভুমি) মোঃ পারভেজ জানান, ‘রাতের কোন এক সময়ে জানালা কেটে অফিসে চোর প্রবেশ করেছে। অফিসে কোন ক্ষয়ক্ষতি হয়নি। এটি সাধারণ ঘটনা, নিউজ করার কোন বিষয় নয়। আপনি চলে যান। পরে আসেন।’

এসময় ভাঙা জানালা ও আলমারীর ফুটেজ নিতে গেলে কর্তব্যরত সংবাদ কর্মীকে বাধা দেন তিনি এবং অফিসের অন্যান্য কর্মকর্তারা চুপ ছিলেন।

এ বিষয়ে নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শংকর চন্দ্র বৈদ্যর কার্যালয়ে গিয়ে তাকে পাওয়া যায়নি। তার সহকারী জানান স্যার জরুরী কাজে বাইরে আছেন। এসময় তাকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

নড়িয়া থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ‘সকালে এসিল্যান্ড মহোদয় ফোনে চুরির বিষয়টি জানালে তার অফিসে যাই। রাতে অফিসের পিছনের জানালার গ্রীল কেটে চোর প্রবেশ করেছে। অফিসের কয়েকটি আলমারীর তালা ভেঙে নথিপত্র তছনছ করেছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’