Saturday 24th February 2024
Saturday 24th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

কালকিনিতে ঘেরে বিষ প্রয়োগ করে তিন লক্ষাধিক টাকার মাছ নিধন

কালকিনিতে ঘেরে বিষ প্রয়োগ করে তিন লক্ষাধিক টাকার মাছ নিধন

পূর্বশত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে স্বজল মন্ডল (৩০) নামের এক অসহায় কৃষকের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। এতে করে তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভূক্তভোগী পরিবার জানায়। এ বিষয়ে থানায় দুইজনের নাম দিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী কৃষক। সোমবার (৩০ সেপ্টম্বর) ভোর রাতে এ ঘটনাটি ঘটেছে।
ভূক্তভোগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার নবগ্রাম এলাকার উত্তর চলবল গ্রামের সমিরন মন্ডলের ছেলে স্বজল মন্ডল প্রায় তিন একর জমি লিজ নিয়ে প্রায় ৫ লাখ টাকা ব্যায়ে রুই, কাতলা, তেলাপিয়া ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করত। কিন্তু রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার পুকুরের প্রায় ৩০ মন মাছ মরে যায়।
অভিযোগের স্বাক্ষী অমরন হাওলাদার বলেন, আমি রাতে উঠে দেখি প্রশান্ত ঘেরে বিষ দিতেছে। তাই আমি এ অভিযোগের স্বাক্ষী হয়েছি। এখন আমাকে প্রশান্ত হুমকি দিতেছে।
কৃষক স্বজল মন্ডল কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার ঘের নিয়ে আমার এলাকার প্রশান্ত হালদারের সঙ্গে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। এ কারনে সে ও তার কাকা আমার ঘেরে বিষ দিয়েছে। তাই আমি প্রশান্ত ও তার কাকা তমাসের নামে থানায় অভিযোগ দিয়েছি। এখন তারা আমাকে ও আমার স্বাক্ষীকে হুমকী দিয়ে আসছে। আমার ঘেরের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি মাছের চাষ করে তা দিয়ে সংসার চালাতাম। কিন্তু আমি এখন কি খেয়ে বাঁচবো।
এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, মাছ নিধনের ঘটনায় প্রশান্ত ও তমাস নামের দুইজন যুবকের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।