শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : ফেনীতে বিএমএসএফ নেতৃবৃন্দ

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : ফেনীতে বিএমএসএফ নেতৃবৃন্দ

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করতে সরকারের প্রতি আবারো আহবান জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ। শনিবার বিকেলে ফেনী ফাইভ স্টার হোটেলে বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে সরকারের নিকট এই দাবি তোলেন।
তিনি বলেন, শিক্ষা অধিদপ্তরের শিক্ষা সপ্তাহ, মৎস্যজীবিদের মৎস্য সপ্তাহ, কৃষিজীবিদের কৃষি সপ্তাহ, স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সেবা সপ্তাহ; পুলিশের পুলিশ সপ্তাহ, ফায়ার সার্ভিসের ফায়ার সার্ভিস সপ্তাহ, সমাজসেবা অধিদপ্তরের সমাজসেবা সপ্তাহ, প্রকৌশলীদের প্রকৌশল সপ্তাহ বিভিন্ন ভাবে সরকার এবং সংশ্লিষ্টরা ঝাঁকজমক ভাবে উদযাপন করে থাকেন। রাষ্ট্রের ৪র্থস্তম্ভ খ্যাত গণমাধ্যম তথা সাংবাদিক অঙ্গনের জন্য রয়েছে প্রতিবছর ৩রা মে বিশ্বমুক্ত গণমাধ্যম দিবস। এই দিবসটি সাংবাদিকরা বিচ্ছিন্ন ভাবে উদযাপন করলেও সরকারের তথ্য অধিদপ্তর উদযাপন করেন না।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ‘১ থেকে ৭ মে’ জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৬ সাল থেকে দেশব্যাপী উদযাপন করে আসছে। সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে গত ৩ বছর ধরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে সপ্তাহটি উদযাপন করে শেষদিন ৭মে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে সংগঠনটির সারাদেশের সাংবাদিক নেতৃবৃন্দ। চলতি বছর ৪র্থবারের মত সাংবাদিকদের প্রাণের জাতীয় এই গণমাধ্যম সপ্তাহ উদযাপিত হবে। সরকারের কাছে চলতি বছর সপ্তাহটি উদযাপনের আগে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি করেন তিনি।
তিনি বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- তৃনমুল সাংবাদিকদের দাবি আদায়ের জন্য সংগঠিত হয়েছে। সাংবাদিকদের ১৪দফা বাস্তবায়নে কাজ করছে বিএমএসএফ।
বিএমএসএফ ফেনী জেলা কমিটির সভাপতি জসিম মাহমুদ’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দ মনির আহমদ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএমএসএফ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি হেদায়েত উল্লাহ মানিক, চট্টগ্রাম জেলা সভাপতি কেএম রুবেল, ঢাকা জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারন সম্পাদক যতন মজুমদার, বিএমএসএফ ফেনী শাখার সহ-সভাপতি এমএ সাঈদ খান, কেন্দ্রিয় নির্বাহি কমিটির সহ-সম্পাদক জহিরুল ইসলাম জাহাঙ্গীর, কাজী সালাহউদ্দিন নোমান, আবুল হামনাত তুহিন, ফেনী’ জেলা কমিটির দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম ও তথ্য সম্পাদক আহসান উল্লাহ, সদর উপজেলা বিএমএসএফ সভাপতি কাফি দিদার, সাবেক সভাপতি বেলাল হোসেন, সোনাগাজী উপজেলা সহ-সভাপতি জহিরুল হক সজিব, সাধারন সম্পাদক ছালাউদ্দিন, দৈনিক নয়াপয়গামের সহ সম্পাদক শাহীন মুন্সি, ব্যবস্থাপনা সম্পাদক সাদ্দাম হোসেন গনি, নিউন্যাশন প্রতিনিধি সাহাবুদ্দিন লিটন প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক নির্ভিক’র নির্বাহি সম্পাদক নাছির উদ্দিন, জেটিভি প্রতিনিধি মোঃ রাসেল, দৈনিক ডেসটিনি প্রতিনিধি জসিম ফরায়েজি, দৈনিক আমাদের বার্তা প্রতিনিধি মোঃ ফারুক, সন্ধ্যাবানী প্রতিনিধি ইসহাক চৌধুরি, ভোরের কাগজ প্রতিনিধি জয়নুল চৌধুরি রনি, দিনকাল প্রতিনিধি জাবেদ জিয়া, ফেনীর ডাক প্রতিনিধি হানিফ ডালিম ও দেলোয়ার হোসেন ঝন্টু প্রমুখ।
মতবিনিময় সভা শেষে ফেনী জেলা কমিটি বিলুপ্ত করে জসিম মাহমুদ কে আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। আগামি ২৩ ফেব্রুয়ারি ফেনী জেলা কমিটির নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনার জন্য ফেনী জেলা তথ্য অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।


error: Content is protected !!