সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

আইইউবি এ টিতে ৭৮তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

আইইউবি এ টিতে ৭৮তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

৭৮তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম পালন করল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবি এ টি)। বুধবার, ২৭ জুন আইইউবি এ টি এর সামার সেমিস্টারে এমবিএ, বিবিএ, সিভিলইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ট্যুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট, ইকোনোমিক্স, এগ্রিকালচারাল সাইন্সে এবং নার্সিং প্রোগ্রামের ভর্তি হওয়া নতুন ছাত্র-ছাত্রীদের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সকলের পরিচিতি তুলে ধরা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুর রব। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল ড. মো: জাহিদ হোসাইন (অব:), উপ-উপাচার্য।
এছাড়াও বক্তব্য রাখেন, অধ্যাপক মোঃ লুৎফর রহমান, রেজিস্ট্রার, অধ্যাপক ড. এ এহান্নান, অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম, অধ্যাপক ড এ জেড এ সাইফুল্লাহ, অধ্যাপক ড. এম এ হক, অধ্যাপক ড. শরিফুল ইসলাম, অধ্যাপক ড. শহিদুল্লা মিয়া, অধ্যাপক উৎপল কান্তি দাস, প্রফেসর ড. মো: তারেক আজিজ, কাজী খালেদ সাম চিসতি, আবদুল্লাহ আল ইউসুফ খান, সুবাশিষ দাস বালা এবং শেখ এরশাদ হোসেন প্রমুখ।
বক্তারা সবাই উচ্চ শিক্ষায় বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব ও সমসাময়িক বিশ্বের আধুনিক উচ্চ শিক্ষার চাহিদা তুলে ধরেন। উন্নততর শিক্ষা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়গুলি ভাল প্রশিক্ষন ও নির্দেশিকাসহ সর্বশেষ মডিউল, পাঠক্রম এবং পদ্ধতি অনুযায়ী তৃণমূল শিক্ষার্থীদেরকে শিক্ষিত করতে হবে।
পেশাদার উন্নয়ন নতুন স্নাতক বিশ্বব্যাপী পরিবর্তনের সাথে এগিয়ে যেতে সাহায্য করবে। তবে, তারা মনে করেন যে, দেশে-বিদেশের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নিজস্য সাংস্কৃতিক শৃঙ্খলের উপর ভিত্তি করে দেশপ্রেমসহ সব উন্নয়ন সম্ভব হয়েছে।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ডের সদস্য, সকল বিভাগের বিভাগীয় প্রধান, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষকবৃন্দ, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী সকল সাধারন নতুন ছাত্র-ছাত্রী ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। পরিচয় পর্ব শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


error: Content is protected !!