বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

ডেল্টাপ্লান বাস্তবায়নে পানি উন্নয়ন বোর্ডকে  অগ্রণী ভূমিকা পালন করতে হবে  : এনামুল হক শামীম

ডেল্টাপ্লান বাস্তবায়নে পানি উন্নয়ন বোর্ডকে  অগ্রণী ভূমিকা পালন করতে হবে  : এনামুল হক শামীম
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক এমপি বলেছেন, দেশের প্রথম শতবর্ষী পরিকল্পনা বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রনালয় ও পানি উন্নয়ন বোর্ডের অগ্রণী ভূমিকা রাখার সুযোগ গৌরবের।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভীষ্ট লক্ষ্য অর্জনে আমাদেরকে আরও যোগ্য হতে হবে। ডেল্টা প্লানের সিংহভাগ কাজই পানি সম্পদ মন্ত্রনালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে। এ লক্ষ্য বাস্তবায়নে পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার শাখাকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অত্যাধুনিক মেশিন ব্যবহার করতে হবে।
কাজের গুনগত মান ঠিক রাখতে হবে। নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন করতে হবে। সঠিকভাবে তদারকি করতে হবে। কোনো ক্ষেত্রেই অনিয়ম ও গাফিলতি করা যাবে না। অর্থসাশ্রয় করে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। কর্মকর্তাসহ সবাইকে নিজ নিজ স্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। তাহলেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ ও ডেল্টাপ্লান বাস্তবায়ন হবে।
রবিবার (১৮ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার শাখা পরিদর্শন শেষে কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনা ডেল্টাপ্লান -২১০০ বাস্তবায়ন হলে এসব সমস্যা আর থাকবে না। এসব প্রকল্পের সিংহভাগই পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে। বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। তিনি আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন বলেই, মহাপরিকল্পনা ডেল্টা প্লান-২১০০ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়নে কাজ করে চলছেন।ণ এই মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাংলাদেশ আর কোনো নদীভাঙন, বন্যা, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, প্রাকৃতিক দূর্যোগ থাকবে না। তাই এ অভীষ্ট লক্ষ্য বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন,  পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব) জ্যোতি প্রসাদ ঘোষ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী  আজিজুর রহমান, পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব (উপ সচিব) মো. মোবাশ্বেরুল ইসলাম,  নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো.ঞহ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল প্রমূখ।
এরআগে তিনি জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে।  পরে উপমন্ত্রী এনামুল হক শামীমের সঙ্গে জেলা প্রশাসনের কর্মকর্তারা সৌজন্য সাক্ষাৎ করেন।

error: Content is protected !!