রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

আওয়ামীলীগকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে: উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি

জাতীয় সংসদের পার্লামেন্ট ক্লাবে শরীয়তপুরের সখিপুর থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি । ছবি- দৈনিক রুদ্রবার্তা

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামী লীগ শক্তিশালী হলে বাংলাদেশ শক্তিশালী হয়। আওয়ামী লীগের প্রাণ হচ্ছে তৃণমূল। তাই তৃণমূলসহ সব স্তরের দলকে শক্তিশালী করতে হবে। কারণ, আওয়ামী লীগ শক্তিশালী হলেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শক্তিশালী হয়। জনগণের সমর্থনেই আওয়ামী লীগ ক্ষমতায় থেকে তাদের কল্যাণেও দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। তাই তৃণমূল থেকে কখনো বিচ্ছিন্ন হওয়া যাবে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পর জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে এসে আওয়ামীলীগকে তিলে তিলে গড়ে তোলেন। নানা চড়াই-উৎরাই পার করে চার বার প্রধানমন্ত্রী এক অনন্য উচ্চতায় পৌছে গেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এছাড়া আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন পদকে ভূষিত হয়ে বাংলাদেশকে মর্যাদাপূর্ণ ও সম্মানিত করেছেন। তাঁর সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়
দেশের তথ্যপ্রযুক্তি খাতে বৈপ্লবিক পরিবর্তনে ভূমিকার জন্য ‘অ্যাসোসিও লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন। এই পুরস্কার সজীব ওয়াজেদ জয়ের শ্রম, মেধা ও সততার স্বীকৃতি। আগামী প্রজন্ম তার নেতৃত্বে কাজ করতে আরও অনুপ্রাণিত হবে। এ পুরস্কার প্রাপ্তিতে আমরা অত্যন্ত গর্ব বোধ করছি। আওয়ামীলীগকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শনিবার দুপুরে জাতীয় সংসদের পার্লামেন্ট ক্লাবে শরীয়তপুরের সখিপুর থানা আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাড. জহিরুল ইসলাম,
সখিপুর থানা আওয়ামী সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, যুবলীগের আহবায়ক খালেক খালাসী, যুগ্ম আহবায়ক রাসেল আহম্মেদ পলাশ, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আসাদুজ্জামান খোকন, যুগ্ম আহবায়ক ওয়াসিম বেপারী, শ্রমিক লীগের সভাপতি সাজ্জাদুল হক শাহান, সাধারণ সম্পাদক নুরুল হক মাল, ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার, সাধারণ সম্পাদক ইমরান বেপারী প্রমূখ।

এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগই দেশের একমাত্র রাজনৈতিক দল যেটি দেশের মাটি ও মানুষের মধ্যে থেকে দেশের মাটিতে জন্ম নিয়েছে। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়, দেশের মানুষের কল্যাণ হয়, বিশ্বের বুকে মাথা উঁচু করে চলতে পারে বলে বারবার প্রমাণিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে বলে বিশ্বে বাংলাদেশ একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে সম্মান পাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।