বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং

নাড়িয়ায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণের দাবীতে মানববন্ধন

নাড়িয়ায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণের দাবীতে মানববন্ধন

ন্যাশনাল সার্ভিস কর্মসূচি (৬ষ্ঠ পর্ব) স্থায়ীকরণ ও মেয়াদ বৃদ্ধির দাবীতে মানববন্ধন করেছেন নড়িয়া উপজেলা ন্যাশনাল সার্ভিসের কর্মীগণ। গত বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে নড়িয়া উপজেলা প্রেসক্লাব ও নড়িয়া উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন করেন। পরে নড়িয়া উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।
এ সময় বক্তব্য রাখেন ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বাস্তবায়ন কমিটির নড়িয়া উপজেলার আহ্বায়ক মো. আমিনুল ইসলাম, সদস্য সচিব মো. মাহাবুব নাহিদ, কোষাদক্ষ আতাউর রহমান, তথ্য ও যোগাযোগ সম্পাদক মোশারফ হোসেন, দপ্তর সম্পাদক মাহবুব মুন্সী।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় নড়িয়া উপজেলায় ৩৩৩ জন যুব-যুব মহিলা তিন মাসের মৌলিক প্রশিক্ষণ শেষে দুই বছর মেয়াদ অস্থায়ী ভিত্তিতে মাসিক ৬ হাজার টাকা বেতনে কর্মরত আছি। আমরা সরকারি-বেসরকারি কর্মকর্তাদের সাথে ৮ ঘন্টা করে কাজ করে আসছি। আগামী ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি আমাদের চাকরির মেয়াদ শেষ হয়ে যাবে। যদি আমাদের চাকরি না থাকে তাহলে সকলে বেকার হয়ে পড়বো।
বক্তারা বলেন, বেকার না থেকে ন্যাশনাল সার্ভিসে কাজ করে পরিবার নিয়ে দু-বেলা দু-মুঠো খেয়ে পড়ে বেঁচে থাকতে চাই। তাই ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণ ও মেয়াদ বৃদ্ধি করার দাবী জানাই।


error: Content is protected !!