Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

শরীয়তপুরে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে শরীয়তপুর জেলার মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধানগণের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৬ আগস্ট) জেলা শিক্ষা অফিসের আয়োজনে পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তন কক্ষে বেলা ১১ টায় ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার এমারত হোসেন মিয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।
প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে শিক্ষকদের পরিকল্পনা করতে হবে। শিক্ষা প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার এবং মানবসম্পদ উন্নয়নের গুরুত্বপূর্ণ উপাদান। শিক্ষা মানুষকে সর্বক্ষেত্রে প্রতিষ্ঠা দেয়।
সব শিক্ষার্থী যেন বিষয় পড়ে বুঝতে পারে, সে ব্যাপারে শিক্ষককে সচেষ্ট হতে হবে। যোগ্যতাভিত্তিক পাঠদান, ধারাবাহিক মূল্যায়ন এবং নিরাময়মূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের প্রান্তিক যোগ্যতাগুলো অর্জন করাতে হবে।
শিক্ষাদানের পাশাপাশি শিক্ষার্থীকে প্রকৃত মানুষ তথা সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তাদের দেশপ্রেম, নৈতিকতা, শিষ্টাচার, নিয়মানুবর্তিতা শেখাতে হবে। তাদের সৃজনশীলতা ও বিজ্ঞানমনস্ক করে গড়ে তুলতে হবে। এছাড়াও শরীয়তপুর জেলায় বাল্যবিয়ে আপনাদের নিয়ে আমি শূন্যের কোঠায় আনতে চাই ও মাদকমুক্ত সমাজ গড়তে চাই। সেই সাথে জেলার ৩ টি স্কুলের লিটেল ম্যাগাজিন পত্রিকার ১ম, ২য় ও ৩য় ঘোষণা করা হয়।
তিনি আরও বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্থ করতে একশ্রেণীর মানুষ গুজব ছাড়াচ্ছে। এ বিষয়ে আপনারা মানুষকে সজাগ রাখবেন। এবং চারপাশ পরিস্কার রেখে ডেঙ্গু রোধ করবেন। সবশেষে শরীয়তপুর জেলায় মানসম্মত শিক্ষা নিশ্চিত করার আহবান রেখে প্রধান অতিথি তার বক্তব্য শেষ করেন।
মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা অঞ্চলের পরিচালক, প্রফেসর মোঃ মনোয়ার হোসেন।
বিশেষ অতিথি ছিলেন ডামুড্যা উপজেলা শিক্ষা অফিসার কাজী আব্দুল মোকিম, অধ্যক্ষ ডামুড্যা হামিদিয়া কামিল মাদরাসা ও সভাপতি শরীয়তপুর জেলা জামিয়াতুল মোদারের্ছীন, আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার কামাল, প্রধান শিক্ষক বিঝারি তারা প্রসন্ন উচ্চ বিদ্যালয় ও বাংলাদেশ শিক্ষক সমিতি, শরীয়তপুর জেলা শাখা সাধারণ সম্পাদক নুরুল আমিন রতন, চিতলিয়া সমিতির হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক মো: হারুন অর রশিদ, বিকে নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতির সদস্য মোঃ রফিকুল ইসলাম।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, শরীয়তপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহীদ হোসেন।