শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুরে ভেজালমুক্ত খাবার ব্যবহার বিষয়ে সেমিনার ও কুইজ প্রতিযোগিতা

শরীয়তপুরে ভেজালমুক্ত খাবার ব্যবহার বিষয়ে সেমিনার ও কুইজ প্রতিযোগিতা
শরীয়তপুরে ভেজালমুক্ত খাবার ব্যবহার বিষয়ে সেমিনার ও কুইজ প্রতিযোগিতা

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে ভেজালমুক্ত খাবার ব্যবহার বিষয়ে সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সোমবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় জেলা সম্মেলন কক্ষে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণের মধ্য দিয়ে এ সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মো: মামুনুল হাসানের সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবেদা আফসারি, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) মোহাম্মদ কামরুল হাসান, সরকারি গোলাম হায়দার মহিলা কলেজের রেজাউল করিম, শরীয়তপুর সরকারি কলেজের প্রাণিবিজ্ঞান বিভাগের আব্দুস সোবহান বাবুল।
বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে ভেজালমুক্ত খাবার ব্যবহার বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন, শরীয়তপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সুজন কাজী।
এছাড়া উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী প্রমূখ।
সেমিনারে বক্তারা বলেন, আমরা ভেজাল খাবার বিষয়ে সচেতন হবো। কোনভাবেই যেন খাদ্যে ভেজাল হতে না পারে, সেজন্য আগামী প্রজন্মকে কঠিনভাবে সতর্কতা অবলম্বন করতে হবে। আমাদের দেশের জনগণের চাহিদা মেঠাতে পর্যাপ্ত আম, কমলা, লিচুসহ বিভিন্ন ফল নেই। অথচ বাজারে এই ফলে নানা কারনে বিভিন্ন ভেজালযুক্ত খাবার পাওয়া যায়, যা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। এছাড়া বাজারে যে সকল খাবার পণ্য পাওয়া তার এক্সপায়ার ডেট ঠিক আছে কিনা তা জেনে নিতে হবে।
কুইজ প্রতিযোগিতায় ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী দুইটি গ্রুপে অংশগ্রহণ করে। শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।