বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুর তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে

শরীয়তপুর তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে

শরীয়তপুরে নতুন করে আরও তিনজন করোনা বাইরাসে আক্রান্ত হয়েছে। বুধবার (২২ এপ্রিল) দুপুর ১২ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) চিকিৎসক আবদুর রশিদ।
তিনি বলেন, ডামুড্যায় উপজেলায় দুইজনের করোনা ভাইরাস পজিটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তিরা বেশ কয়েক দিন আগে ঢাকা থেকে এসেছেন। পাশাপাশি নড়িয়া উপজেলার এক যুবকের করোনা ভাইরাস পজিটিভ এসেছে। তিনি নারায়ণগঞ্জ থেকে এসেছেন। বর্তমানে শরীয়তপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০ জন। আর নড়িয়া উপজেলার এক বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেছেন।
এ বিষয়ে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ বলেন, ১৭ এপ্রিল ডামুড্যা পৌরসভার বিশাকুড়ি এলাকায় এক গৃহবধূর করোনাভাইরাস পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছিল। ১৮ এপ্রিল তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।
তাদের মধ্যে গৃহবধূর স্বামী ও তার মা দুইজনের ২২ এপ্রিল করোনাভাইরাস পজিটিভ এসেছে। তাই তাদের ঘরসহ আশপাশের ৪০ ঘরের ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আক্রান্তদের পরিবারগুলোকে আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।
নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, নড়িয়া উপজেলার এক যুবকের করোনাভাইরাস পজিটিভ এসেছে। আক্রান্ত ওই ব্যক্তি ৭ এপ্রিল নারায়ণগঞ্জ বেড়াতে যান। তিনি ৯ এপ্রিল শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের কাজিকান্দি নিজ এলাকায় ফিরেছেন। ১৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। ২২ এপ্রিল ওই যুবকের করোনাভাইরাস ধরা পড়ে। তাই তার পরিবারসহ আশপাশের ৩৮ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্থানীয় প্রশাসন। আক্রান্ত পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।
শরীয়তপুরে সর্বমোট নমুনা পরীক্ষার প্রাপ্ত ফলাফল ১১১ টি। ১০১ টি নেগেটিভ এবং ১০ টি পজিটিভ। আক্রান্তদের একজন ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা হোম আইসোলেশনে।


error: Content is protected !!