বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং, ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ ইং

শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযানঃ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযানঃ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

শরীয়তপুর সদর উপজেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে। ২৭ এপ্রিল সোমবার শরীয়তপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক সুজন কাজী সদর উপজেলার ডোমসার বাজার, চিকন্দী বাজার, আড়িগাও বাজার, গয়াতলা বাজার, রাজগঞ্জ বাজার ও পালং বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এ তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।
অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজার, ঔষধের দোকানসহ প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শণ করা হয়। অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বেশি নেয়ায় ডোমসার বাজারের মেসার্স মাসুম স্টোরকে ৫ হাজার টাকা, পণ্যের মূল্য বেশি নেয়া ও মূল্য তালিকা প্রদর্শণ না করায় গয়াতলা বাজারের মেসার্স তুহিন স্টোরকে ৪ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শণ না করায় একই বাজারের মেসার্স সোহেল স্টোরকে ১ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা সতর্কতামূলক জরিমানা করা হয়েছে।
জরিমানা আরোপের পাশাপাশি ব্যবসায়ীদেরকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য ভোক্তাদের উদ্যেশ্যে সচেতনতামূলক মাইকিং করা হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান।
অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন শরীয়তপুর জেলা পুলিশ এর একটি টিম।


error: Content is protected !!