বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ ইং

মেজর জেনারেল হলেন শরীয়তপুরের একেএম আমিনুল হক স্বপন

মেজর জেনারেল হলেন শরীয়তপুরের একেএম আমিনুল হক স্বপন

শরীয়তপুর জেলার কৃতিসন্তান একেএম আমিনুল হক স্বপন (এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি) বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল পদে পদোন্নতি পেয়েছেন। মঙ্গলবার বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর কর্তৃক তাঁর পদোন্নতি সংক্রান্ত একটি আদেশ জারি হয়েছে বলে জানা গেছে। এদিকে এখবরে শরীয়তপুরের বিভিন্ন স্থানে মিলাদ, দোয়া ও মিষ্টি বিতরণ করেছে স্থানীয়রা।

জানা গেছে, একেএম আমিনুল হক স্বপনের জন্ম শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরভাগা ইউনিয়নের ঐতিহ্যবাহী পাইক বাড়িতে। তিনি ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। কর্মজীবনে এই সেনা কর্মকর্তা একজন দক্ষ, মেধাবী ও চৌকস কর্মকর্তা হিসেবে খ্যাতি অর্জন করেছেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে দেশ ও জাতির ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

আরও জানা গেছে, তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়া পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। মা প্রয়াত বেগম আশ্রাফুন্নেছা রত্নগর্ভা মা খেতাব প্রাপ্ত। তার বড়ভাই একেএম এনামুল হক শামীম শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য, পানি সম্পদ মন্ত্রনায়লের উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তার ছোটো ভাই ডা. আশ্রাফুল হক সিয়াম জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট কার্ডিয়াক বিভাগের সহযোগী অধ্যাপক, বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সাধারন সম্পাদক ও দক্ষিণ এশিয়ার সবচেয়ে কমবয়সী হার্ট স্পেশালিষ্ট। তার বোন শামীম আরা হক কাকলী একটি প্রাইভেট ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তা। এছাড়াও তার দাদা ও নানা পরিবার শরীয়তপুরের অত্যন্ত সম্ভ্রান্ত পরিবার।

এদিকে, এপদে তিনি পদোন্নতি পাওয়ায় শরীয়তপুর সদর, নড়িয়া, ভেদরগঞ্জ ও সখিপুর সহ বিভিন্ন এলাকার বিভিন্ন শ্রেণীর মানুষ আনন্দে উদ্বোলিত হয়। তারা মিলাদ, দোয়া ও মিষ্টি বিতরণ করেছে।

অন্যদিকে আমিনুল হক স্বপনকে বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল পদে পদোন্নতি দেয়ায় তাঁর ভাই পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি তাঁর ফেসবুক পেইজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি পরিবারের সকলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।