মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

ভোটার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী ও স্মার্ট কার্ড বিতরণ করলেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান

ভোটার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী ও স্মার্ট কার্ড বিতরণ করলেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান বলেন, নির্বাচন কমিশন স্বাধীন। তারা কাজ করে স্বাধীন ভাবে। কখন ই কারো কথা নিয়ে কাজ করে না। আগের কমিশনে আপনারা দেখেছিলেন একজন বের হয়ে গিয়ে উল্টাপাল্টা কথা বার্তা বলতেন। এবার কিন্তু তা হচ্ছেনা আপনারা দেখতে পাচ্ছেন। যা বলবো একজনই বলেন, আমাদের প্রধান নির্বাচন কমিশনার বলেন, সারা দেশে একই মেসেস যায়। ভিন্ন ভিন্ন মেসেস যাওয়া উচিৎ নয়। জনগনকে বিভ্রান্ত করা আমাদের দায়িত্যের মধ্যে পরেনা। শরীয়তপুরে ভোটার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী ও স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে এই কথা বলেন।

শুক্রবার (২০ মে) বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে অনুষ্ঠান টি অনুষ্ঠিত হয়। কমিশনার আরোও বলেন, আমরা চাই জনগনের অধিকার জনগন প্রতিষ্ঠা করবে। আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দিব । এমন একটা স্লোগান এক সময় চলছিল, আমরা সেই যায়গায় আবার ফিরে যেতে চাই। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও একই ধরনের কার্যক্রম হবে। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। আমরা কাজ করার জন্য এসেছি কাজ না করার জন্য না। কাজ যদি করতে না পারি শুধু শুধু চেয়ার দখল করে বসে থাকবোনা। এটা আমাদের কমিশনের মেসেস।

নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্ন উত্তরের কমিশনার বলেন, আমরা নির্বাচন করার জন্য সকল ধরনের প্রস্তুতি রেখেছি। এখন কোন দলকে নির্বাচনে আনা বা না আনা এটা আমাদের বিষয় না। তারপরও আমরা নিবন্ধিত ৩৯ টি রাজনৈতিক দল আছে আমরা প্রত্যেকের সাথে কথা বলার জন্য আমন্ত্রণ জানাবো একাধিকবার আমন্ত্রণ জানাবো। তারপরে তারা আসবে কি আসবে না তা এই মূহুত্যে বলা যাচ্ছে না। রাজনৈতিক পরিস্থিতি কখন কি হয় তা বলা যায় না। আমাদের দায়িত্ব হল সকলকে নিয়ে নির্বাচন আয়োজন করা। আমরা চাইব সর্বোচ্চ সংখ্যাক দল নির্বাচনে অংশগ্রহণ করুক। এটা আমরা চাই। আর ইভিএম নিয়ে আমরা কোন সিদ্ধান্ত নেই নি। আমাদের কাছে যা আছে তা দিয়ে সব আসনে নির্বাচন কারানো সম্ভব না। আমাদের এই ধরনের প্রস্তুতি বা সমর্থ নাই।

শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান এর সভাপতিত্বে আরোও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার আশরাফুজ্জামান, নির্বাচন কমিশনের আঞ্চলিক কর্মকর্তা মোস্তফা জামান, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন সহ জেলার বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ও জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


error: Content is protected !!