Saturday 15th June 2024
Saturday 15th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে আবু তালেব মাষ্টার হাইস্কুলের প্রতিষ্ঠাতার মৃত্যুতে দোয়া মাহ্ফিল

শরীয়তপুরে আবু তালেব মাষ্টার হাইস্কুলের প্রতিষ্ঠাতার মৃত্যুতে দোয়া মাহ্ফিল

রবিবার ২২-জুলাই সকাল সাড়ে দশটায় শরীয়তপুরের আবু তালেব মাষ্টার হাইস্কুলের প্রতিষ্ঠাতা মরহুম মির্জা এ. সাইদ এর স্মরণে আবু তালেব স্কুল মাঠ চত্বরে দোয়া ও মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়।
এ দোয়া ও মিলাদ মাহ্ফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হেলিম ফকির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো: শফিকুল ইসলাম বাহাদুর, তুলাসার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: আমিনউদ্দিন ফকির, মো: মোফাজ্জল হোসেন ফকির, মো: মাহাবুব মোর্শেদ টিপু মাদবর।
আরও উপস্থিত ছিলেন, শরীয়তপুরের যুবলীগের নেতা মো: জসীম মাদবর, তুলাসার ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনিছ বেপারী সহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অত্র হাইস্কুল শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ, তুলাসার ইউপি’র সমাজ সেবকবৃন্দ, অত্র হাইস্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মরহুম মির্জা এ. সাইদের ভাই ও ধানুকা প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক এম এম আলমগীর। উপস্থাপনায় ছিলেন, আবু তালেব মাষ্টার হাইস্কুলের প্রধান শিক্ষক মো: মাজহারুল ইসলাম (নান্নু)।
দোয়া ও মিলাদ পরিচালনা করেন, তুলাসার আড়িগাও জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাও: আব্দুস সামাদ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা শিক্ষা কর্মকর্তা বলেন, মির্জা এ. সাইদ আপনাদের গর্বিত সন্তান। যিনি আবু তালেব মাষ্টার হাইস্কুল প্রতিষ্ঠা করে কৃত্তি রেখে গেছেন। এ কৃত্তির কথা স্মরণ করে তাকে আমাদের অন্তরে লালন করতে হবে। তবেই তার আত্মা শান্তি পাবে। প্রতিষ্ঠান গড়ে আমাদের হাতে তা অর্পণ করেছেন। এটাকে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের। তিনি আবু তালেব হাই স্কুলকে নিম্ন মাধ্যমিক এমপিও ভূক্ত করে দশম শ্রেণী পর্যন্ত যাতে শিক্ষার্থীরা লেখা-পড়া করতে পারে তার ব্যবস্থা করে গেছেন। যেহেতু তিনি এখন আমাদের মাঝে জীবিত নেই তাই সামনে হাইস্কুলটি ফুল এমপিও ভুক্ত করতে যে সহযোগিতা প্রয়োজন তার জন্য আপ্রাণ চেষ্টা করার প্রতিশ্রুতি জ্ঞাপন করেন।
মির্জা এ. সাইদ ১ জুন ১৯৬০ সালে জন্মগ্রহণ করেন এবং গত ২৭ রমজান ১৩ জুন বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তিনি আবু তালেব হাইস্কুলটি ২ ডিসেম্বর ২০০২ সালে প্রতিষ্ঠা করেন। যা তিনি নিজের অর্থায়নেই এ পর্যন্ত পরিচালনা করে আসছিলেন। তার আত্মার স্মরণেই এ দোয়া ও মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়।