শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের র‌্যালি ও আলোচনা সভা

শরীয়তপুরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহের র‌্যালি ও আলোচনা সভা

শরীয়তপুরে “মায়ের দুধ পান সুস্থ জীবনের বুনিয়াদ” প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুর স্বাস্থ্য বিভাগের আয়োজনে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ১-৭ আগস্ট ২০১৮ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি শরীয়তপুর সিভিল সার্জন অফিসের সামনে থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ১-৭ আগস্ট ২০১৮ আলোচনা সভায় শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মোহাম্মদ আব্দুল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাক্তার মোঃ খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর পরিবার পরিকল্পনা উপ-পরিচালক মাজহারুল হক চৌধুরী, শরীয়তপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুস সোবাহান, শরীয়তপুর বিএমএ সাধারণ সম্পাদক ডাক্তার শেখ মোঃ মোস্তফা খোকন, মেডিকেল অফিসার ডাক্তার সৈয়দা শাহিনুর, জেলা পাবলিক হেল্থ নার্স শিউলি আক্তার এবং এ ডি সি সি ডাক্তার জাকির হোসেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর হাসপাতালের সকল নার্স, কর্মকর্তা কর্মচারী এবং মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠান পরিচালনা করেন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান।
আলোচনা সভায় বক্তারা মায়ের দুধের বিকল্প নাই এই মর্মে সবাইকে একযোগে প্রচার করার জন্য অনুরোধ করেন এবং ছয় মাস পর্যন্ত যাতে শুধুমাত্র বুকের দুধ খাওয়ানো হয় সেজন্য মায়েদেরকে অনুরোধ করেন ও প্রাতিষ্ঠানিক ডেলিভারির বাড়ানোর জন্য গুরুত্ব আরোপ করেন।

শরীয়তপুর স্বাস্থ্য বিভাগের আয়োজনে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ১-৭ আগস্ট ২০১৮ এর র‌্যালিতে উপস্থিত সিভিল সার্জন ডাক্তার মোঃ খলিলুর রহমান। ছবি- দৈনিক রুদ্রবার্তা


error: Content is protected !!