সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুরে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ মহিলা সমাবেশ

শরীয়তপুরে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ মহিলা সমাবেশ

শরীয়তপুরে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালী করণ’ শীর্ষক প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১টায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশের আয়োজন করেন, জেলা তথ্য অফিস, যোগাযোগ অধিদপ্তর ও তথ্য মন্ত্রনালয়। মহিলা সমাবেশে সহযোগিতা করেছেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজাতুন আছমার সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোতাকাব্বীর আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলহাস হোসেন সৌরভ, জেলা তথ্য কর্মকর্তা মুহাম্মদ জালাল উদ্দিন।
এ সময় উপস্থিত মহিলাদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, এখন আধুনিক যুগ। চিকিৎসা বিজ্ঞানেও আধুনিকতা আসছে। আপনারা সঠিক চিকিৎসা গ্রহণ করবেন। পানিপড়া, ঝারফুঁক, ফকিরি চিকিৎসা গ্রহণ করবেন না। মা ও শিশুর চিকিৎসা এখন ইউনিয়ন পর্যায় পর্যন্ত বিস্তার লাভ করেছে। আপনারা স্বাস্থ্য সচেতন হোন। সুস্থ সন্তান আল্লাহর নিয়ামত। গর্ভবতী কালিন সময় থেকে মায়েরা আধুনিক স্বাস্থ্য সেবা গ্রহণ করুন। সুসন্তান একটা বা দুটাই যথেষ্ট। কুসন্তান ১০টা হলেও কোন সুখ নাই আরও দুঃখ বাড়ে। পরিকল্পিত পরিবার গড়ে তুলুন। সরকার মায়েদের গর্ভকালীন সময়ে ফল ও পুষ্টিকর খাদ্য গ্রহণের জন্য ভাতা, মাতৃত্বকালীন সময়ে সন্তানকে বুকের দুধ সঠিক ভাবে দেয়ার জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান করছে। পরবর্তীতে আপনাদের ৫০০ টাকার স্থলে ৮০০ টাকা করে ভাতা প্রদান করা হবে।
এর পূর্বে হেলথ ক্যাম্পের মাধ্যমে পৌর সভার ৮০০ মায়েদের স্বাস্থ্য পরীক্ষা প্রদান করা হয়েছে।


error: Content is protected !!