সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

সন্তানকে মটরসাইকেল নয়, বাইসাইকেলের আহবান নিসচা’র

সন্তানকে মটরসাইকেল নয়, বাইসাইকেলের আহবান নিসচা’র

১৮ বছরের নিচে আপনার সন্তানকে মটরসাইকেল না দিয়ে, শরীর ও মন সুস্থ্য রাখার জন্য বাইসাইকেল কিনে দিন এই শ্লোগানকে নিয়ে মানববন্ধন করেছেন নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখা। শুক্রবার বিকেল ৪টার দিকে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় একাত্বতা প্রকাশ করেন শরীয়তপুর সাইক্লিস্ট, খেলাঘর শরীয়তপুর, মানবাধিকার কমিশন, বিডি ক্লিন শরীয়তপুর, প্রগতি লেখক সংঘ, রক্তের সন্ধানে শরীয়তপুর, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, সু-শাসনের জন্য নাগরিক (সুজন), শরীয়তপুর উদীচী, প্রথম আলো বন্ধু সভা সংগঠনগুলো।
মানববন্ধনে নিরাপদ সড়ক চাই শরীয়তপুর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী বলেন, সম্প্রতি শরীয়তপুর জেলায় যে সড়ক দুর্ঘটনা ঘটেছে, তার মধ্যে বেশিরভাগ মটরসাইকেলে। সেই মটরসাইকেল চালক বেশির ভাগই ১৮ বছরের নিচে। আইনে দেখা যায় ১৮ বছরের নিচে কাউকে মটরযানের লাইসেন্স দেয়া হয় না। তাই প্রতিটি অভিভাবকদের প্রতি আমার আকুল আবেদন ১৮ বছরের নিচে আপনার সন্তানকে মটরসাইকেল না দিয়ে, শরীর ও মন সুস্থ্য রাখার জন্য বাইসাইকেল কিনে দিন ।
তিনি বলেন, জেলা পুলিশ প্রশাসনের মাধ্যমে ট্রাফিক পুলিশদের কাছে আমার দাবী যদি ১৮ বছরের নিচে কোন ছেলে মটরসাইকেল চালায়, তাকে আইনের আওতায় এনে গাড়িসহ তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দিন।
এ সময় অ্যাডভোকেট মাসুদুর রহমান (মাসুদ), কবি শাহজালাল মিয়া, আহসান উল্লাহ ইসামাইলি, কবি খান মেহেদী মিজান, ডা. নজরুল ইসলাম খান, অ্যাডভোকেট আজিজুর রহমান খান, হাসান মাসুদ খান, সমীর চন্দ্র শীল, মো. সোহাগ খান সুজন, মো. শাহীন মৃধা, মো. আব্দুল মোতালেব সুমন, মো. সিদ্দিকুর রহমান, রিপণ সাধু, ফজলুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।


error: Content is protected !!