শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

মুজিব শতবর্ষ উপলক্ষে ডামুড্যায় যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচী

মুজিব শতবর্ষ উপলক্ষে ডামুড্যায় যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচী

শরীয়তপুর ডামুড্যা উপজেলা যুবলীগের উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে ও প্রধানমন্ত্রীর বৃক্ষরোপন কর্মসূচি হিসেবে এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল এবং শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি’র নির্দেশে ডামুড্যা উপজেলা যুবলীগের উদ্যোগে ডামুড্যা উপজেলার ১২০ টি স্কুল, কলেজ, মাদ্রাসা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন স্থানে ৭’শ ফলজ, বনজ, ভেষজ বৃক্ষরোপন করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুর্তজা আল মুঈদ, সরকারী পূর্ব মাদারীপুর কলেজ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ জহিরুল্লাহ, ডামুড্যা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ুন কবির বাচ্ছু ছৈয়াল, আলহাজ্ব ইমাম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, কনেশ^র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন মাঝি, কনেশ^র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান, ডামুড্যা উপজেলা যুবলীগের সভাপতি বিএম সাত্তার ও সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শামীম, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক মাস্টার শফিকুল ইসলাম সোহেল, ডামুড্যা পৌরসভা যুবলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বাদল বেপারী, যুবলীগের নেতা মোঃ আলী, পৌরসভা যুবলীগের রিমন প্রমুখ।

ডামুড্যা উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বলেন, মুুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপির নির্দেশে আমরা ডামুড্যা উপজেলায় যুবলীগের পক্ষ থেকে এ কর্মসুচী হাতে নিয়েছি এবং যখন যে নির্দেশনা আসবে সে নির্দেশার কার্যক্রম আমাদের অব্যাহত থাকবে।

ডামুড্যা উপজেলা যুবলীগের সভাপতি বিএম সাত্তার বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন প্রত্যেককে কমপক্ষে তিনটি করে গাছ রোপন করতে। প্রিয় নেত্রীর কথাকে গুরুত্বের সাথে অনুধাবন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের লীগের সভাপতি ও সাধারন সম্পাদক এবং শরীয়তপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপির নির্দেশে ডামুড্যা উপজেলার বিভিন্ন ইউনিয়নের সড়কে/স্কুল প্রতিষ্ঠানে আজকে আমরা বৃক্ষরোপণ (ফলজ, বনজ গাছ) রোপন করলাম।

ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ন কবির বাচ্চু ছৈয়াল বলেন, ডামুড্যা উপজেলা যুবলীগ যে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছেন এজন্য তাদেরকে আমি পৌরসভার পক্ষ থেকে ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

ডামুড্যা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার কামাল উদ্দিন আহম্মেদ বলেন, উপজেলা যুবলীগ যে কর্মসূচী হাতে নিয়েছে এটা একটি কল্যাণ মুখী কাজ, এজন্য আমরা উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই।

সরকারী পূর্ব মাদারীপুর কলেজ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ জহিরুল্লাহ বলেন, উপজেলা যুবলীগের কর্মসুচী হিসেবে আজকে আমাদের কলেজে বৃক্ষরোপন করার জন্য এসেছে এতে আমি অনেক খুশি হয়েছে এজন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাই।

ডামুড্যা উপেজলা নির্বাহী অফিসার মুর্তজা আল মুঈদ বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে সরকার ব্যাপক বৃক্ষরোপনের কর্মসূচী হাতে নিয়েছে তার পাশাপাশি ডামুড্যা উপজেলা যুবলীগ যে কর্মসূচী হাতে নিয়েছে এটা নিঃসন্দেহে একটি প্রশংসনীয় কাজ।